বক্সিংয়ে মনোযোগ দিতে বান্ধবীকে বের করে দিলেন ম্যাওয়েদার

আগের সংবাদ

আইপিএলে করোনা ধোঁয়াশায় সৌরভ

পরের সংবাদ

বীমা খাতে অনুমোদন পেল এনআরবি ইসলামিক লাইফ

প্রকাশিত: মে ৬, ২০২১ , ৮:০৮ অপরাহ্ণ আপডেট: মে ৬, ২০২১ , ৮:০৮ অপরাহ্ণ

দেশের বীমা বাজারে জীবন বীমা ব্যবসা করতে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নামে আরো একটি জীবন বীমা কোম্পানিকে লাইসেন্স দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৬ মে) নতুন এই কোম্পানির চেয়ারম্যান ও পরিচালকদের হাতে লাইসেন্স হস্তান্তর করা হয়।

লাইসেন্স হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মাদ, ডাইরেক্টর এম মাহফুজুর রহমান, ডাইরেক্টর মোহাম্মাদ মঈনউদ্দীন হাসান চৌধুরী এবং মূখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) শাহ্ জামাল হাওলাদার। এর আগে গত ৪ এপ্রিল রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ এন্ড ফার্মস-এ (আরজেএসসি) লিমিটেড কোম্পানি হিসেবে ইনকরপোরেটেড হয় বেসরকারি বীমা প্রতিষ্ঠান এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স। কোম্পানিটি অনুমোদনের জন্য আইডিআরএ’তে আবেদন করা হয় ২০১৩ সালে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, বীমা ব্যবসা পরিচালনার উদ্দেশ্যে নিবন্ধন সনদ পাওয়ার জন্য বীমা আইন, ২০১০ এর ৮ ধারা এবং বীমাকারীর নিবন্ধন প্রবিধানমালা, ২০১৩ মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্রাদি দাখিল করে এবং নির্ধারিত ফি, পরিশোধিত মূলধন এবং বিধিবন্ধ জামানতের টাকাও জমা করে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স। এ ছাড়াও নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক প্রস্তাবিত কোম্পানিটি যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর থেকে প্রত্যয়নকৃত মেমোরেন্ডাম অব এসোসিয়েশন, আর্টিকেল অব এসোসিয়েশন, সার্টিফিকেট অব ইনকরপোরেশন এবং সার্টিফিকেট ফর কমেন্সমেন্ট অব বিজনেস দাখিল করে।

এরই প্রেক্ষিতে পরবর্তীতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র সভায় প্রস্তাবিত এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে লাইফ বীমা ব্যবসা করার জন্য নিবন্ধন সনদ প্রদানের বিষয়ে বিস্তাতির আলোচনা শেষে অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

তথ্য মতে, নতুন এই বীমা কোম্পানির চেয়ারম্যান হিসেবে রয়েছেন কিবরিয়া গোলাম মোহাম্মাদ। এছাড়াও ডাইরেক্টর হিসেবে রয়েছেন এম মাহফুজুর রহমান, আফতাব আহমেদ, মোহাম্মাদ মঈনউদ্দীন হাসান চৌধুরী, উজিরপুর ফিস পার্ক (রিপ্রেজেন্টেটিভ- এ কে এম মোস্তাফিজুর রহমান), বি এম ইউসুফ আলী, আম্বালা আইটি (রিপ্রেজেন্টেটিভ- আরিফ শিকদার), শহীদ-ই-শিরীন শারমিন, মোস্তফা হেলাল কোবির, মো. নুরুল আজিম রিফাত, মো. জামাল উদ্দিন (রেপ্রেসেন্টিং লিবার্টি লিভিং লিমিটেড) এবং ফৌজিয়া ইয়াসমিন (রেপ্রেসেন্টিং পরিজাত ডেভলপারস লিমিটেড)

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়