আম চাষিদের স্বল্প সুদে ঋণ ও বিনামূল্যে উন্নতজাতের চারা দেয়া হবে: কৃষিমন্ত্রী

আগের সংবাদ

বীমা খাতে অনুমোদন পেল এনআরবি ইসলামিক লাইফ

পরের সংবাদ

বক্সিংয়ে মনোযোগ দিতে বান্ধবীকে বের করে দিলেন ম্যাওয়েদার

প্রকাশিত: মে ৬, ২০২১ , ৮:০৬ অপরাহ্ণ আপডেট: মে ৬, ২০২১ , ৮:০৯ অপরাহ্ণ

আমেরিকার বক্সিং কিংবদন্তি ফ্লয়েড ম্যাওয়েদার আগামী ৬ জুন বক্সিং রিংয়ে নামবেন এ সময়ের অন্যতম আলোচিত বক্সার ও ইউটিউবার লোগান পলের বিপক্ষে। মিয়ামিতে হবে প্রদর্শনীমূলক এই ম্যাচটি। আর এ জন্য প্রস্তুতিতে নেমে পড়েছেন ম্যাওয়েদার। দীর্ঘদিন পর বক্সিং রিংয়ে নামবেন পৃথিবীর একমাত্র বিলিওনিয়ার বক্সার ম্যাওয়েদার। আর তাই প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখতে চান না তিনি। যেন কোনোভাবেই তার প্রস্তুতিতে কোনো কিছু বাধা না হতে পারে তার সবই করেছেন তিনি।

ম্যাওয়েদার চাইছেন একা একা নিশ্চিন্তে প্রস্তুতি সারবেন। কেউই যেন তাকে কোনো প্রকার ডিস্টার্ব না করে এ জন্য যা যা করার প্রয়োজন মনে করছেন তাই করছেন তিনি। আর ম্যাওয়েদার এ কারণে নিজের বান্ধবী এন্না মোনরোকে বাড়ি থেকে অল্প কয়েক দিনের জন্য বের করে দিয়েছেন। তার মনে হয়েছে এখন এন্না বাড়িতে থাকলে তার প্রস্তুতিতে হয়তো সমস্যা হতে পারে। ব্রিটিশ সংবাদমাধ্যম দি সান জানিয়েছে এমন তথ্য। সংবাদ মাধ্যমটি তাদের প্রতিবেদনে জানিয়েছে ম্যাওয়েদার নিজে বান্ধবীকে তার বিলাসবহুল বাড়ি থেকে কয়েক দিনের জন্য চলে যেতে বলেছেন।

ম্যাওয়েদার সর্বশেষ পেশাদার বক্সিং ম্যাচে খেলতে নামেন ২০১৭ সালে। সেটি ছিল তার পেশাদার ক্যারিয়ারের ৫০তম ম্যাচ। আর ওই ম্যাচটিতে জয় তুলে নিয়ে তিনি ৫০টি ম্যাচ খেলে ৫০টি ম্যাচেই জয় তুলে নেয়ার অনন্য এক কীর্তি গড়েন। ২০১৭ সালে তিনি খেলেছিলেন আইরিশ বক্সার কনর ম্যাকগ্রেগরের বিপক্ষে। ওই ম্যাচটির মূলত ছিল ২১৫ মিলিয়ন ইউরোর। কনর ম্যাকগ্রেগরের বিপক্ষে খেলার পর তিনি জানিয়ে দেন আর পেশাদার বক্সিং ম্যাচে খেলবেন না তিনি। কিন্তু দীর্ঘ প্রায় চার বছর পর অবসর ভেঙে পেশাদার বক্সিংয়ে ফিরছেন তিনি।

গত সপ্তাহেই ঠিক করা হয় ম্যাওয়েদারের এই বক্সিং ম্যাচটির সময়সূচি। যদিও এই ম্যাচটি হওয়ার কথা ছিল গত ফেব্রুয়ারি মাসে। কিন্তু সে সময় তা স্থগিত করা হয়। এরপর গত সপ্তাহে আবার নতুন তারিখ ঠিক করা হয়। এরপরই পূর্ণ প্রস্তুতিতে নেমে পড়েন ম্যাওয়েদার। যেহেতু তাকে এখন পর্যন্ত কেউ হারাতে পারেনি তাই তিনি তার অপরাজিত থাকার ব্যাপারটি কোনোভাবেই ভেঙে ফেলতে চান না। তাই নিজের চেয়ে অভিজ্ঞতা ও সবকিছুতে পিছিয়ে থাকা লোগান পলের বিপক্ষে নামলেও প্রস্তুতিতে কোনো ছাড় দিতে রাজি নন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়