আজকের সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

টিকার মেধাস্বত্ত্ব ছাড় দিতে রাজি যুক্তরাষ্ট্র

পরের সংবাদ

একসঙ্গে ৯ সন্তানের জন্ম!

প্রকাশিত: মে ৬, ২০২১ , ১০:৪১ পূর্বাহ্ণ আপডেট: মে ৬, ২০২১ , ১০:৪১ পূর্বাহ্ণ

একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়েছেন পশ্চিম আফ্রিকার দেশ মালির এক তরুণী। ঘটনাটি ঘটে মরক্কোতে। তার গর্ভে সাতটি ভ্রূণ ছিল। জন্ম দেওয়ার পরে দেখা গেল, তার থেকেও দুটি বাচ্চা বেশি ছিল ২৫ বছর বয়সী মায়ের পেটে। পাঁচ মেয়ে ও চার ছেলে হয়েছে হালিমার। সব কটি বাচ্চা এবং মা ভালো আছেন। খবর দ্য ওয়ালের।

হালিমা চিসে নামের ওই তরুণীকে নিয়ে এখন হইচই পড়ে গেছে সেই দেশে। যখনই জানা গেল তাঁর পেটে সাতটি সন্তান বাড়ছে, তখনই মালির প্রশাসন থেকে তাঁর আলাদা যত্ন নেওয়া শুরু হয়। মার্চ মাসে চিকিত্সকরা যখন জানান, বিশেষ যত্ন নেওয়ার প্রয়োজন, তখনই তাঁকে উড়োজাহাজে নিয়ে যাওয়া হয় মরক্কো। সেখানেই সন্তানের জন্ম দেন তিনি।

আলট্রাসাউন্ড পরীক্ষার পরে চিকিত্সকরা জানিয়েছিলেন, হালিমা সাতটি বাচ্চার জন্ম দিতে চলেছেন। সিজারের তারিখও নির্ধারিত হয়েছিল বাচ্চাদের বেড়ে ওঠা দেখে। গতকাল মঙ্গলবার সিজার করার পরে দেখা গেল, আরো দুটি বাচ্চা রয়েছে পেটে। সবমিলিয়ে ৯টি সন্তানই সুষ্ঠুভাবে জন্ম নিয়েছে মরক্কোতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়