বীমা খাতে অনুমোদন পেল এনআরবি ইসলামিক লাইফ

আগের সংবাদ

হেফাজত তাণ্ডবের ‘নেতা’ ফয়েজীরও একাধিক নারী কেলেঙ্কারি

পরের সংবাদ

আইপিএলে করোনা ধোঁয়াশায় সৌরভ

প্রকাশিত: মে ৬, ২০২১ , ৮:১৯ অপরাহ্ণ আপডেট: মে ৬, ২০২১ , ৮:১৯ অপরাহ্ণ

প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডবে স্থবির হয়ে আছে গোটা বিশ্ব। এই কোভিড-১৯ ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। প্রতিদিনই সংক্রমণের রেকর্ড গড়ে যাচ্ছে দেশটি। করোনার ভয়ঙ্কর থাবায় মাঝপথে বন্ধ ঘোষণা করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ক্রিকেটের এবারের আসর। মরণব্যাধি এই ভাইরাসের কারণে স্থগিত হওয়ার আগে মাঠে গড়িয়েছে ২৯টি ম্যাচ। বাকি ছিল আরও ৩১টি ম্যাচ।

এখন আইপিএলের বাকি অংশ নিয়েই চিন্তায় পড়ে গেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে শক্তিশালী বায়ো সিকিউর বাবল সুরক্ষার দেয়াল ভেঙে কীভাবে আইপিএলে করোনা ভাইরাস ঢুকে পড়ল, তা নিয়ে এখনো ধোঁয়াশায় আছেন আয়োজক বিসিসিআইয়ের প্রধান সৌরভ গাঙ্গুলি। এ বিষয় তিনি নিশ্চিত করে কিছু বলতে পারেননি। আসলে তিনিও বুঝতে পারছেন না সুরক্ষার চাদর ভেদ করে আইপিএলে কীভাবে ঢুকল প্রাণঘাতী এ ভাইরাস। বায়ো বাবল ভেঙে যাওয়ার যে আলোচনা চলছে চারদিকে, তার সঙ্গে একমত নন সাবেক ভারতীয় অধিনায়ক।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি বলেন, তার মানে কি বায়ো-সিকিউরিটি বাবল ঠিকঠাক মতো করা হয়নি? নাকি কেউ বায়ো বাবল ভেঙেছেন? আমার মনে হয় না তেমনটা কোনো ক্রিকেটার করেছেন। আমরা যে রিপোর্ট পেয়েছি, তাতে বাবল বিধি ভাঙার কোনো প্রমাণ পাইনি। কিন্তু কীভাবে ঘটল, এটা বলাটা খুব কঠিন। কীভাবে ভারতের এত মানুষ আক্রান্ত হলো, এটা বলাটাও মুশকিল। যে সময় আইপিএল ভারতে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছিল, তখন দেশে সামান্য মানুষই সংক্রমিত হয়েছিল।

এবার করোনা ভাইরাসের ভয় উপেক্ষা করে আইপিএলের ১৪তম আসর আয়োজন করেছিল বিসিসিআই। সমালোচনার মুখেও চলছিল টুর্নামেন্ট। এমনকি শক্তিশালী সুরক্ষার জাল বিছিয়ে বিদেশি ক্রিকেটারদের নিয়ে আইপিএল আয়োজনের পারদর্শিতা দেখাচ্ছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু কুড়ি ওভারের প্রতিযোগিতায় জীবাণু সুরক্ষার দেয়াল ভেঙে প্রবেশ করে প্রাণঘাতী ভাইরাস। কলকাতার নাইট রাইডার্সের তাঁবুতে প্রথম করোনা থাবা বসায়। ধীরে ধীরে তা আরও তিন ফ্র্যাঞ্চাইজিতে কোভিড-১৯ ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। ফলে বাধ্য হয়ে আইপিএল বন্ধ করে দিতে হয় বিসিসিআইকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়