×

জাতীয়

হেফাজতের সব মামলা নিষ্পত্তি করা হবে: ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০২১, ০১:৪৪ পিএম

হেফাজতের সব মামলা নিষ্পত্তি করা হবে: ডিবি

বুধবার রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এ কে এম হাফিজ আক্তার। ছবি: ভোরের কাগজ

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেছেন, ২০১৩ সালের আজকের দিনে (৫ মে) রাজধানীর শাপলাচত্বরে হেফাজতের চালানো তান্ডবের ঘটনা এখনো তদন্ত চলছে। ঘটনার সময়ের ভিডিও ফুটেজ বিশ্লেষণসহ অন্যান্য তথ্য প্রমানের ভিত্তিতে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে। এ ঘটনায় দায়ের করা সবগুলো মামলা তদন্ত শেষ করে নিষ্পত্তি করা হবে।

বুধবার (৫ মে) রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। অতিরিক্ত কমিশনার বলেন, কেউ তান্ডব চালালে, রাষ্ট্রের সম্পদ নষ্ট করলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রুহন করা হবে। এক্ষেত্রে যারা তান্ডবের সাথে জড়িত নয় তাদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। তদন্তে যার সংশ্লিষ্ট পাওয়া যাবে শুধু তাকেই আইনের আওতায় আনা হবে।

হেফাজত নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গ্রেপ্তার এড়ানোর বিষয়ে বলার পাশাপাশি শাপলা চত্ত্বরের মামলাগুলো উঠিয়ে নেয়ার প্রশ্রুতির বিষয়ে আলোচনা করেছে। এ বিষয়ে কোনো নির্দেশনা আছে কিনা? এমন প্রশ্নের জবাবে হাফিজ আক্তার বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কি আলোচনা হয়েছে সে বিষয়ে আমার জানা নেই। এমনকি আমাদের উপর এ ধরনের কোনো নির্দেশনা আসেনি। আমাদের যেটা বলা হয়েছে, যারা তান্ডবের সঙ্গে জড়িত, তাদেরকে ছাড় নয়। নিরপরাধ কাউকে যেন হয়রানি করা না হয়। এজন্য আমরা তথ্য প্রমানের ভিত্তিতে গ্রেপ্তার করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App