×

জাতীয়

রাজধানী থেকে জেএমবির ২ সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০২১, ০২:০৯ পিএম

রাজধানীর মাতুয়াইল এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন নব্য জেএমবির দুজন সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বুধবার (৫ মে) ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বিষয় নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে দুজনকে আটক করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

সিটিটিসি এর বরাত দিয়ে তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃতরা সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়েতুল মুজাহেদীন বাংলাদেশের একটি অংশ নব্য জেএমবির সক্রিয় সদস্য। তারা উজ্জীবিত হয়ে জননিরাপত্তা বিঘ্নিত করে ঢাকা শহরে নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য ঘটনাস্থলে মিলিত হয়েছিল।

তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সহিংস উগ্রবাদী মতাদর্শে অনুপ্রানিত হয়ে এ সংক্রান্ত প্রচার প্রচারণা চালিয়ে আসছে। অভিযুক্তরা অনলাইনের মাধ্যমে নব্য জেএমবির শীর্ষ নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের সদস্যদের সাথে যোগাযোগ করতেন। গ্রেপ্তার সাকিব সিলেটের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয় অধ্যয়ন শেষে ইন্টারনেটে ফ্রি-ল্যান্সিং কাজে যুক্ত ছিলেন ও অপরজন (অপ্রাপ্ত বয়স্ক অভিযুক্ত ) সিলেট সরকারী প্রাথমিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মর্মে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App