বসুন্ধরার এমডির মামলা তদন্তের প্রয়োজন নেই ডিবির

আগের সংবাদ

ঈদের ছুটিতে চাকরিজীবীদের কর্মক্ষেত্রে থাকতে হবে

পরের সংবাদ

রাজধানী থেকে জেএমবির ২ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: মে ৫, ২০২১ , ২:০৯ অপরাহ্ণ আপডেট: মে ৫, ২০২১ , ২:০৯ অপরাহ্ণ

রাজধানীর মাতুয়াইল এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন নব্য জেএমবির দুজন সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বুধবার (৫ মে) ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বিষয় নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে দুজনকে আটক করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

সিটিটিসি এর বরাত দিয়ে তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃতরা সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়েতুল মুজাহেদীন বাংলাদেশের একটি অংশ নব্য জেএমবির সক্রিয় সদস্য। তারা উজ্জীবিত হয়ে জননিরাপত্তা বিঘ্নিত করে ঢাকা শহরে নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য ঘটনাস্থলে মিলিত হয়েছিল।

তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সহিংস উগ্রবাদী মতাদর্শে অনুপ্রানিত হয়ে এ সংক্রান্ত প্রচার প্রচারণা চালিয়ে আসছে। অভিযুক্তরা অনলাইনের মাধ্যমে নব্য জেএমবির শীর্ষ নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের সদস্যদের সাথে যোগাযোগ করতেন। গ্রেপ্তার সাকিব সিলেটের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয় অধ্যয়ন শেষে ইন্টারনেটে ফ্রি-ল্যান্সিং কাজে যুক্ত ছিলেন ও অপরজন (অপ্রাপ্ত বয়স্ক অভিযুক্ত ) সিলেট সরকারী প্রাথমিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মর্মে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়