এবার স্পেশ স্টেশনে চিনা বাধাকপি ও সর্ষের চাষাবাদ!

আগের সংবাদ

বিয়ের পিঁড়িতে বসছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা

পরের সংবাদ

আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফিরলেন আরো ৪৮ জন

প্রকাশিত: মে ৫, ২০২১ , ৯:৪৪ অপরাহ্ণ আপডেট: মে ৫, ২০২১ , ৯:৪৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে বুধবার ভারত থেকে আরো ৪৮ জন বাংলাদেশী নাগরিক দেশে ফিরেছেন। ফিরে আসা এসব বাংলাদেশী নাগরিকরা চিকিৎসার জন্য ভারতের বিভিন্ন স্থানে গিয়ে আটকা পড়েছিলেন। চেকপোষ্টে স্বাস্থ্য পরীক্ষার পর তাদের সবাইকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ পর্যন্ত বন্দর দিয়ে আসা ৬০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বন্দরের ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদ জানান, অনাপত্তিপত্র ও বিশেষ নির্দেশনা অনুসরণ করে এই চেকপোষ্ট দিয়ে আজ ৪৮ জন যাত্রী দেশে ফিরেছেন ও আট জন ভারতীয় নাগরিক নিজ দেশে ফিরে গেছেন। তিনি আরো জানান, আটকে পড়া দুই দেশের নাগরিকরা উভয় দেশের হাই কমিশনারের অনাপত্তিপত্র নিয়ে আসা-যাওয়া করতে পারবেন।

বন্দরের হেলথ ডেক্সে দায়িত্বে থাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শাহনাজ জানান, ভারত থেকে আসা বাংলাদেশী নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রাশেদুর রহমান বলেন, বন্দরে দায়িত্বরত চিকিৎসকরা যাত্রীদের শরীরে তাপমাত্রা, ঠান্ডা. কাশি ও এলার্জিজনিত বিষয়গুলো আছে কিনা যাচাই করেন। তারপর সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠিয়ে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরে আলম বলেন, অনাপত্তিপত্রসহ বিশেষ নির্দেশনা মেনে তারা দেশে ফিরে এসেছেন। তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোরেন্টিনে পাঠানো হয়েছে। উপজেলা প্রশাসন সার্বক্ষণিক কোয়ারেন্টিনগুলোর খোঁজ-খবর নিচ্ছেন।

উল্লেখ্য, ভারতে ব্যাপকভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় দেশটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দেওয়া হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়