×

শিক্ষা

রাবি সিন্ডিকেট নিয়ে শিক্ষক, ছাত্রলীগ ও উপাচার্য ত্রিমুখী অবস্থান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২১, ১২:১১ পিএম

রাবি সিন্ডিকেট নিয়ে শিক্ষক, ছাত্রলীগ ও উপাচার্য ত্রিমুখী অবস্থান

মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবস্থান নেন দুর্নীতিবিরোধী প্রগতিশীল শিক্ষক ও ছাত্রলীগ। ছবি: ভোরের কাগজ

তৃতীয় দিনের মতো উত্তেজনা ছড়িয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। এ পরিস্থিতিতে সিন্ডিকেট সভা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৪ মে) সকালে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অনিবার্য কারণে আজ অনুষ্ঠেয় সিন্ডিকেট সভা স্থগিত করা হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সভা স্থগিত করার দাবিতে অবস্থান নেন প্রগতিশীল শিক্ষক সমাজের ‘দুর্নীতিবিরোধী’ শিক্ষকরা। এদিকে সকালে ছাত্রলীগের নেতাকর্মীরাও উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন। সকালে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনে এ সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এটিই তার মেয়াদের শেষ সভা।

দুর্নীতি বিরোধী শিক্ষকদের আহ্বায়ক সুলতান উল ইসলাম টিপু বলেন, কোনোভাবেই সিন্ডিকেট সভা হতে দেবেন না তারা। এ সময় তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, এ সভায় উপাচার্য অন্যায়ভাবে গণনিয়োগ দিয়ে দিতে পারেন। বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যবস্থা নেওয়া হয়েছে।’ এ সময় সকলের সাহায্য প্রত্যাশা করেন তিনি।

এর আগে গত রবিবার উপাচার্য ভবনে ফাইনান্স কমিটির সভা স্থগিত করার দাবিতে তালা লাগিয়ে দেন ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা। এক পর্যায়ে প্রশাসনিক ও সিনেট ভবনেও তালা ঝুলিয়ে দেন তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইলিয়াস হোসেন তখন জানিয়েছিলেন, বর্তমান উপাচার্য আগামী ৬ মে বিদায় নেবেন। ইতোমধ্যে দুর্নীতি অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। মেয়াদের শেষ সময়ে অতীতের মতো তিনি আর দুর্নীতি করতে না পারেন সে লক্ষ্যে তারা অবস্থান নিয়েছেন বলে জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App