×

আন্তর্জাতিক

মেক্সিকোতে মেট্রো ট্রেন দুর্ঘটনায় নিহত ২০, আহত ৭০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২১, ০১:২৯ পিএম

মেক্সিকোতে মেট্রো ট্রেন দুর্ঘটনায় নিহত ২০, আহত ৭০

আশঙ্কা রয়েছে যে বেশ কিছু লোক এখনও আটকা পড়ে থাকতে পারে।

মেক্সিকোর শহরে ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধ্বসে ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন। খবর বিবিসির। এই দুর্ঘটনায় আরও কয়েকটি ট্রেন লাইনচ্যুত হয়ে অলিভস স্টেশনে আঘাত করে মাটিতে ডেবে গেছে এবং একটি গাড়ি পিষ্ট হয়ে গেছে।

সোমবার (৩ মে) গভীর রাতে দেশটির রাজধানীতে দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকর্মী ও দমকলকর্মীরা উদ্ধার অভিযান চালায়।

ভিডিওতে দেখা যায়, মেট্রোর ১২ লাইনটি ট্রেনসহ ভেঙে নিচে থাকা রাস্তা ও গাড়ির ওপর পড়তে দেখা যায়। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে জীবিতদের উদ্ধারে মেডিকেল ক্রু ও ফায়ার সার্ভিসের কর্মীরা তৎপরতা চালায়।

মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শাইনবাউম জানিয়েছেন, আমি দুর্ঘটনাস্থলে রয়েছি এবং উদ্ধার কাজে নিয়োজিত কমান্ড সেন্টারে সহায়তা করছি। আর এ ঘটনায় ২০ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেন।

এদিকে আশঙ্কা করা হচ্ছে, এখনও কিছু মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছে। ফলে মারা যাওয়ার সংখ্যা আরও বাড়তে পারে।

একজন প্রত্যক্ষদর্শী মেক্সিকোতে টেলিভিশার টিভি নেটওয়ার্ককে বলেছেন, "হঠাৎ দেখলাম কাঠামো কাঁপছে। ধুলো পরিষ্কার হয়ে গেলে আমরা দৌড়ে গেলাম ... আমরা সাহায্য করতে পারি কিনা তা দেখার জন্য। কোনও চিৎকার ছিল না।

মেক্সিকোর বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড শহরটির মেয়র থাকাকালীন সময়ে ২০১২ সালে মেট্রোর ১২ লাইনটি নির্মাণ করা হয়েছিল। দুর্ঘটনার পর টুইটরে তিনি বলেন, ‘মেট্রোতে আজ যে দুর্ঘটনা ঘটেছে তা আসলে ভয়াবহ বিপর্যয়। নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’ এ ঘটনায় তদন্ত করে দেখা হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App