×

চিত্র বিচিত্র

বিনা কারণে অক্সিজেনের আবেদন যুবকের, পরে কি করল পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২১, ১০:৩৯ এএম

বিনা কারণে অক্সিজেনের আবেদন যুবকের, পরে কি করল পুলিশ

কোন কারন ছাড়াই কাণ্ডজ্ঞানহীন ভাবে ছাড়াই’অক্সিজেন সিলিন্ডার চেয়ে টুইট করে বসেন আমেঠির এক যুবক

ভারতে প্রবল অক্সিজেনের সংকট চলছে। এই পরিস্থিতিতে ‘কোনও কারণ ছাড়াই’ অক্সিজেন সিলিন্ডার চেয়ে টুইট করে বসেন আমেঠির এক যুবক। এই ‘কাণ্ডজ্ঞানহীন’ কাজের জন্য ইতিমধ্যে ওই যুবককের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। তবে তাকে গ্রেপ্তার করা হয়নি। খবর হিন্দুস্তান টাইমসের।

গত সোমবার (২৬ এপ্রিল) টুইটটি করে আমেঠির যুবক শশাঙ্ক যাদব। শশাঙ্ক টুইটারে লেখেন, তার দাদুর জন্য অক্সিজেনের খুব প্রয়োজন। কিছুক্ষণের মধ্যেই টুইটটি দেখেন আমেঠির সাংসদ স্মৃতি ইরানি। তিনি প্রথমে ওই যুবকের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু সুইচ অফ পান। এরপর সাংসদ জেলা শাসক ও চিফ মেডিক্যাল অফিসারকে নির্দেশ দেন, বিষয়টি দেখার জন্য। জেলা শাসক ও স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তরা বারবার ওই যুবককে ফোন করতে থাকেন। কিন্তু পাননি। শেষপর্যন্ত পুলিশ তার মোবাইল লোকেশন সার্চ করে যাদবের বাড়ি পৌঁছে যান।

আমেঠির পুলিশ সুপার সন্তোষ সিং জানান, ‘‌পুলিশ যখন রাত দুটোর সময় তার বাড়ি গিয়ে পৌঁছোয়, তখন দেখা যায়, ওই যুবক ঘুমোচ্ছেন।’কিন্তু ওই যুবক অক্সিজেন সিলিন্ডার কেন চেয়েছিলেন?‌ এর উত্তরে ওই যুবক পুলিশকে জানায়, তার চেনাজানা ৮৮ বছরের এক আত্মীয়ের অক্সিজেন সিলিন্ডারের খুব প্রয়োজন ছিল। ওই ব্যক্তি কোভিড আক্রান্ত নন। ডাক্তাররাও তাকে অক্সিজেন সিলিন্ডার আনতে বলেননি। সব ঘটনা জানার পর পুলিশ ওই যুবককে অকারণে আতঙ্ক সৃষ্টির জন্য তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ও ৫০৫ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে যাদবকে গ্রেপ্তার করা হয়নি। তাকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App