×

জাতীয়

বিএনপি পূর্ণিমাতেও অমাবশ্যার অন্ধকার দেখতে পায় : ওবায়দুল কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২১, ০৬:৩৬ পিএম

বিএনপি পূর্ণিমাতেও অমাবশ্যার অন্ধকার দেখতে পায় : ওবায়দুল কাদের

ফাইল ছবি

সরকারের সব কিছুতে দোষ ক্রটি খোঁজা বিএনপির মজ্জাগত স্বভাবে পরিণত হয়েছে। বিএনপি নেতারা পূর্ণিমার আলো ঝলঝল রাতেও অমাবশ্যার অন্ধকার দেখতে পায়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার (৪ মে) বিকেলে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন।

গণতন্ত্র নিয়ে কথা বলা বিএনপির মুখে শোভা পায় না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় থাকতে তারা ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের কলংকিত অধ্যায়ও এদেশে সৃষ্টি করেছে।

নির্বাচন ব্যবস্থাকে দলীয়করণ করার রেকর্ডে বিএনপি চ্যাম্পিয়ন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা এক কোটি সোয়া লাখ ভূয়া ভোটার দিয়ে আজিজ মার্কা প্রহসনের নির্বাচন করার প্রস্তুতি নিয়েছিলো, যার কারণে দেশে এক এগারোর মতো অবস্থা তৈরি হয়েছে। মাগুরা ও ঢাকা -১০ আসনের উপনির্বাচনের সেই জালিয়াতির কথা দেশের মানুষ এখনো ভুলে যায়নি বলেও স্মরণ করিয়ে দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির আমলে সকাল ১০টার মধ্যেই ভোট প্রদান শেষ করে দেওয়া হয়েছিলো, তখন চট্টগ্রামের একটি কেন্দ্রে ভোট গননার আগেই চূড়ান্ত ফলাফল রেডিও, টিভিতে ঘোষণা দেওয়া হয়েছিল।

ওবায়দুল কাদের মনে করেন, কাজেই বিএনপির মুখে নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থার বুলি ‘ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো’।

অসহায় কর্মহীন, খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের জন্য সাড়ে ছত্রিশ লাখ পরিবারকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বা দলীয় নেতাকর্মীদের আত্মীয় স্বজন দেখে নয়, বরং নিম্ন আয়ের খেটে খাওয়া পরিবারের তালিকা করে এবং যাচাই বাছাই এর মাধ্যমে এসব সাহায্য দেওয়া হচ্ছে। তিনি বলেন, মুখ দেখে দেওয়ার কোন সুযোগ নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App