ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আগের সংবাদ

আবাহনীর বড় জয়

পরের সংবাদ

রমজান মাস জুড়ে ছিন্নমূল মানুষের পাশে বিডিএইড

প্রকাশিত: মে ৪, ২০২১ , ৮:৫৩ অপরাহ্ণ আপডেট: মে ৪, ২০২১ , ৮:৫৩ অপরাহ্ণ

পুরো রমজান মাসজুড়ে ভাসমান ছিন্নমূল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে বাংলাদেশ এসোসিয়েশন ফর ইনটেনসিভ ডেভেলমেন্ট-বিডিএইড। সংগঠনটির চেয়ারম্যান ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগের সার্বিক তত্ত্বাবধানে এ সংগঠনের নেতাকর্মীরা প্রতিদিন রাজধানীর পরিবাগ ও আশপাশের এলাকায় প্রায় এক হাজার মানুষকে ইফতার সামগ্রী দিয়ে আসছে।

রমজান ও কোভিড-১৯ পরিস্থিতিতে ‘সবার জন্য খাদ্য’ স্লোগানে এর মধ্যে কখনো খিচুরি, খেজুর, নানা ধরনের ফল ও মাঝে মধ্যে বিরিয়ানি দেয়া হয়। সেই ধারাবাকিতায় আজ মঙ্গলবার বিকেলে ইফতার সামগ্রী বিতরণ করেন সংগঠনের কর্মীরা। সামাজিক দূরত্ব বজায় রেখে ইফতারের আগে ছিন্নমূল মানুষগুলোর হাতে ইফতার সামগ্রী তুলে দেন তারা।

এছাড়াও অসহ্য়া এসব মানুষের মাঝে চাল, ডাল, সবজিসহ বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করে সংগঠনটি। সংগঠনটির এসব কর্মকান্ড রোজার প্রথমদিন থেকে শুরু করে শেষ দিন পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান সংগঠনের চেয়ারম্যান সাইফুর রহমান সোহাগ।

ভোরের কাগজকে তিনি জানান, বিডিএইড একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সৃষ্টির পর থেকেই এ সংগঠনটি মানুষের পাশে আছে। গতবছরও কোভিড পরিস্থিতিতে রমজানমাসসহ পুরো সময় আমরা সাধারণ মানুষের পাশে ছিলাম। আমাদের সামর্থ অনুযায়ী করোনা প্রতিষেধক সামগ্রী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। ইফতার সামগ্রীসহ বিভিন্ন খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। ঈদেও নতুন কাপড় দেয়ার চেষ্টা করেছি। শীতকালে শহরের ছিন্নমূল মানুষদের শীতবস্ত্র দিয়েছি। দেশের যেকোনো সংকটকালীন সময়ে বিডিএইড অসহায় মানুষের পাশে থাকবে।

এই স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তারা হলেন- আরিফুর রহমান লিমন, এমরান খান, দিদার মো. নিজামুল ইসলাম, দেলোয়ার হোসেন শাহাজাদা, রানা হামিদ, শেখ নকীবুল ইসলাম সুমন, মাইনুল হাওলাদার, এনামুল হক, নুরুদ্দিন হাওলাদারসহ অনেকেই। তারা প্রতিদিন সামাজিক দূরত্ব মেনে অসহায় গরীব মানুষদের এসব ইফতার সামগ্রী দিয়ে আসছেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়