বুবলী-রোশানের ‘রিভেঞ্জ’

আগের সংবাদ

বিদেশে খালেদা জিয়ার চিকিৎসার সুপারিশ

পরের সংবাদ

ছাড় পাবেন না সাকিব-মোস্তাফিজ

প্রকাশিত: মে ৪, ২০২১ , ৪:৩৯ অপরাহ্ণ আপডেট: মে ৪, ২০২১ , ৪:৪৯ অপরাহ্ণ

করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেুছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এখন প্রত্যেক ক্রিকেটার নিজ নিজ দেশে ফিরতে চলেছেন। বাংলাদেশের দুই ক্রিকেটার সাকব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও এবারের টুর্নামেন্টে খেলছেন। সাকিব কলকাতা নাইট রাইডার্সের হয়ে ও মোস্তাপিজ রাজস্থান রয়্যালসের প্রতিনিধিত্ব করছেন। টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ায় তাদের আগেভাগেই দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সুজন। দেশে এসে কোয়ারেন্টাইনের ক্ষেত্রে সাকিব-মোস্তাফিজ কোনো ছাড়ও পাবেন না বলে মত দিয়েছেন তিনি। থাকতে হবে ১৫ দিনের কোয়ারেন্টাইনে।

জৈব সুরক্ষা বলয়ের মধ্য থাকলেও করোনা থেকে বাঁচতে পারেননি ফ্র্যাঞ্জাইজিটিতে অংশ নেয়া ক্রিকেটাররা। ভেঙে গেছে জৈব সুরক্ষা বলয়। এবার চিন্তা কী করে দেশে ফিরবেন ভারতে থাকা বিদেশি ক্রিকেটাররা। আইপিএলে আছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তাদের দুইজনকে দেশে ফেরানো হবে বিশেষ ব্যবস্থায়। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে অংশ নিতে এই দুই ক্রিকেটারের ১৮ মে ঢাকায় আসার কথা ছিল। কিন্তু তাদের আগেভাগেই ফেরানোর কথা জানিয়েছেন বিসিবি সিইও।

মঙ্গলবার (৪ মে) নিজামউদ্দিন চৌধুরি বলেন, আইপিএল বন্ধ এই নিউজ আমরা পেয়েছি কিছুক্ষণ আগে। এখনও সাকিব ও মোস্তাফিজের সঙ্গে যোগাযোগ হয়নি। যেহেতু আইপিএল বন্ধ ওখানে থাকার কোনো মানে নেই। সামনে শ্রীলঙ্কা সিরিজও আছে। আমরা সেরা উপায় বের করে ওদের বিশেষ ব্যবস্থায় দেশে ফেরাবো।’

বর্তমানে দিল্লিতে স্ত্রীসহ আছেন মোস্তাফিজ, সাকিব বর্তমানে আছেন আহমেদাবাদে। ভারতের সঙ্গে এখন ফ্লাইট বন্ধ। বিশেষ ব্যবস্থায় ফিরলেও কতদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের? এই বিষয়ে স্বাস্থ্য অধিদফতরকে চিঠি দেওয়া হয়েছে বলে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন। তিনি বলেন, ‘ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা যাত্রীদের জন্য ১৫ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নতুন নীতিমালা নিয়েছে সরকার। এখন এই নীতিতে কি সাকিব ও মুস্তাফিজও পড়ে যান কি না- সেটা নিয়ে আমরা একটু চিন্তায় আছি। আমরা পুরো ব্যাপারটা সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। তাদের কাছে পরামর্শ চেয়েছি।’

আইপিএলের এবারের আসরে সাকিব আল হাসান এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন। তিন ম্যাচে তিনি ব্যাট হাতে ৩৮ রান ও ২ উইকেট শিকার করেছেন। অন্যদিকে মোস্তাফিজুর রহমান ধীরে ধীরে তার চিরচেনা রূপে ফিরছেন। রাজস্থান রয়্যালসের প্রতিটি ম্যাচেই দলে ছিলেন কাটার মাস্টার। সাত ম্যাচে ফিজ নিয়েছেন ৮ উইকেট, যা এবারের আসরের ১১তম সর্বোচ্চ উইকেট নেয়ার রেকর্ড। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হার্শাল পাটেল নিয়েছেন ১৭ উইকেট। দিল্লি ক্যাপিটালসের আভেস খান শিকার করেছেন ১৪ উইকেট। সব মিলিয়ে আইপিএলে মোস্তাফিজ ৩১ ম্যাচে নিয়েছেন ৩২ উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়