ঈদ শপিং দৃশ্য কিসের সতর্কতা দিচ্ছে

আগের সংবাদ

২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন বিল গেটস

পরের সংবাদ

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে সিঙ্গাপুর নিতে চায় পরিবার

প্রকাশিত: মে ৪, ২০২১ , ১২:১৮ পূর্বাহ্ণ আপডেট: মে ৪, ২০২১ , ২:২৮ পূর্বাহ্ণ

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে লন্ডনে নেওয়ার আবেদন করা হয়েছে। বিএনপির নির্ভরযোগ্য একটি সুত্র বিষয়টি নিশ্চিত করেন। তবে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম এমন দাবি প্রত্যাখান করেন। পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানও তার কাছে এ ধরনের কোনো আবেদন পৌছায়নি বলে জানান।

সুত্র জানায়, গত ১০ এপ্রিল খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরে তাকে বিদেশ নেয়ার তোড়জোড় শুরু হয়। ১৫ এপ্রিল প্রথমবারের মতো হাসপাতালে নেয়ার পরের দিন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম তার বোনকে বিদেশে চিকিৎসার জন্য নিতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন। তবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সেই আবেদনে এখনও সাড়া পাওয়া যায়নি।

সুত্র জানায়, খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান চাচ্ছেন খালেদা জিয়াকে বিশেষ বিমানে লন্ডনে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে। এ বিষয়ে তারা সব প্রস্তুতি নিয়ে রেখেছেন। সরকারের পক্ষ থেকে গ্রীন সিগন্যাল পেলেই যে কোনো সময় বিশেষ বিমানে খালেদা জিয়াকে লন্ডনে নিয়ে যাওয়া হবে। তারা এ ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনা করার জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে সোমবার রাতেই মির্জা ফখরুল ইসলাম ফোনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে কথা বলেন। বিএনপি মহাসচিব স্বরাষ্ট্রমন্ত্রীকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানান এবং তাকে বিদেশে নিতে পরিবারের ইচ্ছার কথা তুলে ধরেন।

খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের কাছে ফোনে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার জন্য আবেদন করেছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি শুধু বলেন, নো কমেন্টস।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিএনপি মহাসচিবকে জানান, বিষয়টি সরকারের নয়, আদালতের এখতিয়ার। তিনি এ ব্যাপারে আদালতে আবেদন করার পরামর্শ দেন।

সময় টিভির এক প্রতিবেদনে স্বরাষ্ট্রমন্ত্রীর রেকর্ড ভয়েস প্রচার করাে হয়েছে। তাতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার কাচে কেউ আবেদন করেনি। তার কাছে কোনো আবেদনও পৌছায়নি।

এদিকে সময় নিউজের এক প্রতিবেদনে বলা হয়, খালেদা জিয়াকে বিদেশে নিতে সরকারের কাছে কোনো আবেদন করা হয়নি বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। সোমবার রাতে এ বিষয়ে গণমাধ্যমকে নিশ্চিত করে তিনি জানান, বেগম জিয়াকে বিদেশে নিতে এখন পর্যন্ত কোনো আবেদন করা হয়নি। এ বিষয়ে কোনো আলোচনাও হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়