পদ্মা সেতুর সড়ক ও রেলপথ চালু হবে একই দিনে

আগের সংবাদ

রমজান মাস জুড়ে ছিন্নমূল মানুষের পাশে বিডিএইড

পরের সংবাদ

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশিত: মে ৪, ২০২১ , ৮:৫১ অপরাহ্ণ আপডেট: মে ৪, ২০২১ , ৮:৫১ অপরাহ্ণ

মহামারি করোনার সংক্রমণ রোধে এবার ঈদুল ফিতরে সব সরকারি-বেসরকারি ও শিল্প-কারখানার কর্মীদের সরকার ঘোষিত তিন দিনের ছুটি দেওয়া হয়েছে। এ ছুটিতে কর্মীদের কর্মস্থলেই থাকতে হবে। সংশ্লিষ্টদের এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মঙ্গলবার (৪ মে) সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমাদের একদিন ছুটি দেওয়ার পরিকল্পনা ছিল। কেউ যাতে কোথাও যেতে না পারে। ঢাকা না ছাড়তে পারে। ঢাকা হচ্ছে করোনার উচ্চ সংক্রমণশীল এলাকা। ঢাকা থেকে ৮০ শতাংশ সংক্রমণ ছড়াচ্ছে। ঈদের সময় যে যেখানে আছেন সেখানেই থাকবেন।’

প্রতিমন্ত্রী বলেন, ‘ঢাকা থেকে বা ঢাকার আশেপাশে থেকে শ্রমিকরা যদি ঈদের সময় অন্য জায়গায় যায়, তবে আরও সমস্যা সৃষ্টি হবে। সে জন্য আমরা চাচ্ছি সবাই কর্মস্থলেই থাকুক। তাই সরকারি-বেসরকারি সবক্ষেত্রে নির্দেশনা দেওয়া আছে, ছুটি তিনদিনই থাকবে, কেউ এর বাইরে ছুটি দিতে পারবে না।’

এর আগে সোমবার (৩ মে) মন্ত্রিপরিষদ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি তিন দিন দেওয়া হবে। এ তিন দিনের সঙ্গে কোনো প্রতিষ্ঠান নিজস্ব উদ্যোগে অতিরিক্ত ছুটি দিতে পারবে না। এ সিদ্ধান্ত সরকারি ও বেসরকারি সব প্রতিষ্ঠানের জন্যই প্রযোজ্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়