×

খেলা

সুস্থ আছেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২১, ০৯:১৯ পিএম

সুস্থ আছেন সাকিব

সাকিব

ভারতে এখন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এরই মধ্য চালু রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলা। তবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টুর্নামেন্টটিও শঙ্কায় পড়েছে। সোমবার (৩ মে) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচকে সামনে রেখে সাকিব আল হাসানের দলের কয়েকজন ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। ভরুন চক্রবর্তী ও সন্দ্বীপ ওয়ারিয়রের করোনায় আক্রান্তের খবরের পরেই দুই দলের ম্যাচটি বাতিল করে দেয়া হয়। তবে করোনা টেস্টে সাকিবের ফল নেগেটিভ এসেছে।  ক্রিকইনফো এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে।

প্রতিবেদন থেকে জানা গেছে, করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে কলকাতা নাইট রাইডার্সের অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সসহ বেশ কয়েকজন খেলোয়াড় ও টিম স্টাফ অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে এরই মধ্যে আইসোলেশনে পাঠিয়ে দেয়া হয়েছে এবং সোমবারের ম্যাচটি পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুধু কলকাতা নাইট রাইডার্সের না, চেন্নাই সুপার কিংসের তিনজন স্টাফও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যে কারণে ৫ মে রাজস্থান রয়্যালসের বিপক্ষে তাদের ম্যাচ নিয়ে শঙ্কা রয়েছে।

এ অবস্থায় আইপিএলে খেলা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের দেশে ফেরা নিয়েও নানা শঙ্কা তৈরি হয়েছে। টুর্নামেন্ট শেষ করে সাকিব ও মোস্তাফিজুরের দেশে ফেরার কথা রয়েছে ১৯ মে। কিন্তু করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী ভারত ও দক্ষিণ আফ্রিকাফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। সেক্ষেত্রে ভারত থেকে সাকিব, মোস্তাফিজের দেশে ফেরার পর তাদেরও ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে কিনা, তা নিয়ে চিন্তায় আছে বিসিবি। এ মাসের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডের হোম সিরিজের জন্য দেশে ফিরে অনুশীলনে যোগ দেওয়ার কথা সাকিব-মোস্তাফিজের। ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হলে বাধাগ্রস্ত হবে সেটি। এ ব্যাপারে করণীয় ঠিক করতে সরকারের নির্দেশনা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আইপিএলের এবারের আসরে সাকিব আল হাসান এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন। তিন ম্যাচে তিনি ব্যাট হাতে ৩৮ রান ও ২ উইকেট শিকার করেছেন। অন্যদিকে মোস্তাফিজুর রহমান ধীরে ধীরে তার চিরচেনা রূপে ফিরছেন। রাজস্থান রয়্যালসের প্রতিটি ম্যাচেই দলে ছিলেন কাটার মাস্টার। সাত ম্যাচে ফিজ নিয়েছেন ৮ উইকেট, যা এবারের আসরের ১১তম সর্বোচ্চ উইকেট নেয়ার রেকর্ড। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হার্শাল পাটেল নিয়েছেন ১৭ উইকেট। দিল্লি ক্যাপিটালসের আভেস খান শিকার করেছেন ১৪ উইকেট। সব মিলিয়ে আইপিএলে মোস্তাফিজ ৩১ ম্যাচে নিয়েছেন ৩২ উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App