×

খেলা

মেসি-রোনালদোর গন্তব্য কোথায়?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২১, ১০:০৯ পিএম

মেসি-রোনালদোর গন্তব্য কোথায়?

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্দো।

ইউরোপিয়ান ফুটবলের ২০২০-২১ মৌসুমের খেলা প্রায় শেষের পথে। আর মৌসুমের শেষ দিকে খেলা যেমন জমে ওঠে, তখন আলোচনার টেবিলে থাকে দল বদলের কথাও। কারণ মৌসুম শেষ হওয়ার আগ মুহূর্তেই দল বদল নিয়ে শুরু হয় দৌড়ঝাঁপ। এবারো এর ব্যতিক্রম হবে না। তবে ইউরোপিয়ান ফুটবলে এই মৌসুমের দল বদলের আলোচনাটা একটু বেশি, কারণ এ মৌসুমে দুই আলোচিত ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির দল বদল নিয়ে আলোচনা হচ্ছে।

মেসি দল পরিবর্তন করতে চেয়েছিলেন গত মৌসুমে। কারণ ক্লাবের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে তার সমস্যা ছিল। তবে এবার ক্লাবের সঙ্গে তার সম্পর্ক ভালো। ফলে মেসি হয়তো বার্সাতেই থেকে যাবেন। আগামী ১ জুন তার সঙ্গে ক্লাবের চুক্তি শেষ হবে। তবে এর আগেই বার্সার সঙ্গে নতুন চুক্তি সেরে ফেলবেন তিনি। বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে বার্সা মেসিকে ১০ বছরের চুক্তির প্রস্তুাব দিয়েছে। বর্তমানে তার বয়স ৩৩। মানে বার্সা চায় মেসি যেন কাতালানদের হয়েই তার ক্যারিয়ার শেষ করেন। তবে মেসি এত দীর্ঘদিনের জন্য চুক্তি করবেন না। কারণ ভবিষ্যতের কথা তো আর বলা যায় না। তবে বার্সা যখন মেসির সঙ্গে চুক্তির জন্য সব গুছিয়ে আনছে ঠিক তখনই ফরাসি জায়ান্ট পিএসজি তাকে অফিসিয়ালি প্রস্তাব দিয়েছে। শোনা গেছে মেসি বার্সার কাছ থেকে যে টাকা বেতন পান বা সুবিধা পান তার চেয়ে অনেক বেশি সুবিধা তাকে দেয়ার কথা জানিয়েছে ফরাসি ক্লাবটি। ফলে মেসি যদি টাকার কথা চিন্তা করেন তাহলে পিএসজির ডাকে সাড়া দিতে পারেন তিনি। আর যদি বার্সার প্রতি তার যে ভালোবাসা রয়েছে সেটিকে তিনি প্রাধান্য দেন তাহলে তিনি নিজের শৈশবের ক্লাবেই থেকে যাবেন। আর এটির সম্ভাবনাই বেশি।

অন্যদিকে রোনালদো তার বর্তমান ক্লাব জুভেন্টাস ছাড়ছেন এটা এক প্রকার নিশ্চিত। জুভেন্টাস তিনি ছাড়বেন কারণ ইতালিয়ান ক্লাবটি তাকে বেতন দিয়ে কুলাতে পারছে না। তার ওপর তাকে জুভেন্টাস এনেছিল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার জন্য। কিন্তু তিনি এদিক দিয়ে জুভেন্টাসকে সহায়তা করতে পারেননি। এছাড়া এবার জুভেন্টাসের হাত থেকে সিরি আয় শিরোপাও ফসকে গেছে। এখন রোনালদোর গন্তব্য হতে পারে তার পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও শোনা যাচ্ছিল যে রোনালদো রিয়ালে ফিরবেন। তবে ক্লাবটি জানিয়ে দিয়েছে তারা রোনালদোকে ফেরাবে না। ফলে এখন ম্যানচেস্টার ইউনাইটেডই রোনালদোর সবচেয়ে বড় গন্তব্য হতে পারে।

এদিকে রোনালদোর বয়স ৩৭ চলছে। অন্যদিকে মেসির বয়স হলো ৩৩। দুজনের বেশ ভালোই বয়স হয়েছে। এই বয়সে বেশিরভাগ ফুটবলার খেলা ছেড়ে দেন। সেখানে রোনালদো ও মেসি দুজনই ব্যতিক্রম। কারণ তারা এই বয়েসেও গোল করে যাচ্ছেন, এমনকি তারা সবার চেয়ে সেরা। বর্তমানে লা লিগায় মেসি ২৮টি গোল করে শীর্ষে আছেন। অন্যদিকে রোনালদো সিরি আয় ২৭টি গোল করে শীর্ষে আছেন। রোনালদো ২৭টি গোল করেছেন ৩০ ম্যাচ খেলে। আর সিরি আর ইতিহাসে এটিও একটি রেকর্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App