×

আন্তর্জাতিক

মমতাকে ‘দিদি’ ডেকে অভিনন্দন মোদীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২১, ১২:১৩ এএম

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে টানা তৃতীয়বারের মতো জয়ী হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। আনুষ্ঠানিক ফল এখনো ঘোষণা না হলেও ২০১৪ আসনের সংখ্যাগরিষ্ঠতা নিয়েই মমতা মসনদে যাচ্ছেন বলে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে রবিবার (২ মে) এক টুইটে মমতাকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এবার পশ্চিমবঙ্গের দখল নিতে উঠেপড়ে লেগেছিলেন মোদি। নিজে সেখানে দলের নির্বাচনী প্রচারে খুবই সক্রিয় ছিলেন। দলীয় প্রচারের জন্য কয়েকবার তিনি পশ্চিমবঙ্গ ভ্রমণও করেছেন। এর আগে সারাজীবনেও এতোবার এ রাজ্যে আসেননি তিনি। পশ্চিমবঙ্গের ভোটের প্রচার বেশ জমজমাট হয়ে উঠেছিল মোদী-মমতার বাগযুদ্ধে। দুই নেতা পরষ্পরকে বারবার কটাক্ষ করেছেন। পশ্চিমবঙ্গের সমাবেশগুলোতে ‘দিদি’ ‘ও দিদি’ বলে মমতাকে বহুবার ব্যঙ্গ করেছেন মোদী। এবারও সেই ‘দিদি’ ডেকেই মমতাকে ‍অভিনন্দন জানিয়েছেন তিনি।

মোদী টুইটে লিখেছেন, ‘পশ্চিমবঙ্গে তৃণমূলের জয়ের জন্য মমতা দিদিকে অভিনন্দন। জনগণের আকাঙ্ক্ষা পূরণে এবং কোভিড-১৯ মহামারী থেকে পরিত্রাণে কেন্দ্র থেকে পশ্চিমবঙ্গ সরকারকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখা হবে এবং বাড়ানো হবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App