মমতাকে ‘দিদি’ ডেকে অভিনন্দন মোদীর

আগের সংবাদ

রোনালদোর সাত মিনিটের ঝড়ে উড়ে গেল উদিনেসে

পরের সংবাদ

বিধানসভা নির্বাচন: পাঁচ রাজ্যের তিনটিতে ফুটেনি পদ্ম

প্রকাশিত: মে ৩, ২০২১ , ১:০৫ পূর্বাহ্ণ আপডেট: মে ৩, ২০২১ , ১:২১ পূর্বাহ্ণ

ভারতের ৫ রাজ্যে হয়ে গেল বিধানসভা নির্বাচন। রবিবার (২ মে) বিভিন্ন গণমাধ্যমে অনানুষ্ঠানিক ফল ঘোষণায় দেখা যায় ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জয় পেয়েছে মাত্র দুই রাজ্যে- আসাম ও পদুচেরিতে। বাকি তিন রাজ্যে বিজেপি ব্যাপকভাবেই ধরাশায়ী। এতোদিন আশা করা হচ্ছিল, বিজেপি দলীয় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঝড়ে কোনো দলই বাধা হয়ে দাঁড়াতে পারবে না। বাস্তবতা এখন উল্টো হয়ে যাচ্ছে। মনে হচ্ছে মোদি ম্যাজিক আর কাজ করছে না। শক্তি হারিয়ে ফেলেছে মোদি ঝড়।

আসামে বিজেপি জোট ১২৬ আসনের মধ্যে ৭৫ আসন পেয়ে বিজয়ী হয়েছে। প্রতিদ্বন্দ্বি নিকটবর্তী দল কংগ্রেসের জোট পেয়েছে ৪৯ আসন। কেন্দ্রশাসিত পদুচেরিতে বিজেপি জোটি ১৬ আসন পেয়ে কোনরকমে জয়ী হয়েছে। কংগ্রেস পেয়েছে ৯ আসন।

তবে বাকি রাজ্যে তাদের জয়ের দেখা মেলেনি।

পশ্চিমবঙ্গে ২১৪ আসনের সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হতে যাচ্ছে তৃণমুল। কিন্তু এ রাজ্যে থেমে গেছে মোদি ঝড়। বিজেপি জোট ৭৭ থেকে ৮০ আসন পেতে যাচ্ছে।

তামিলনাড়ু ও কেরালায় বিজেপি জয়ের দৌড়ে অনেক পিছিয়ে। তামিলনাড়ুতে ডিএমকে জোট ১৫৭ আসনে এগিয়ে জয়ের মুখ দেখেছে। অন্যদিকে বিজেপির জোট এডিএমকে পেয়েছে ৭৬ আসন।

কেরালায় এলডিএফ জোট ৯৯ আসনে এগিয়ে জয় পাচ্ছে। কংগ্রেস ৪১ আসন পেয়েছে। কিন্তু বিজেপি কোনো আসনই পাচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়