×

জাতীয়

হুইপপুত্র শারুনের বিরুদ্ধে আদালতে মুনিয়ার ভাইয়ের হত্যার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২১, ০৫:১৫ পিএম

হুইপপুত্র শারুনের বিরুদ্ধে আদালতে মুনিয়ার ভাইয়ের হত্যার অভিযোগ

মুনিয়া ও শারুন

সরকারদলীয় হুইপ ও চট্টগ্রামের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর ছেলে নাজমুল চৌধুরী শারুনের বিরুদ্ধে কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়াকে হত্যার অভিযোগে মামলার আবেদন করেছেন তার ভাই আশিকুর রহমান।

রবিবার (২ মে) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুইয়ার আদালতে এ আবেদন করেন তিনি।

এর আগে সকালে সংশ্লিষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন তিনি। পরে আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে নথি পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানান।

চট্টগ্রামের ব্যাংক কর্মকর্তা আবদুল মোরশেদ চৌধুরীর আত্মহত্যার ঘটনায় এই শারুনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে বলে এর আগে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

এদিকে, বসুন্ধরার এমডির বিরুদ্ধে দায়ের করা আত্মহত্যার প্ররোচনার মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত হুইপের ছেলে নাজমুল করিম চৌধুরী শারুনের বিরুদ্ধে মুনিয়ার ভাইয়ের করা হত্যা মামলার কার্যক্রম স্থগিত থাকার আদেশ দিয়েছে সিএমএম আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে শারুনের সঙ্গে মুনিয়ার কিছু কথোপকথনের স্ক্রিনশট ছড়িয়ে পরে। এর সূত্র ধরে শারুনকে জিজ্ঞাসাবাদও করে আইনশৃঙ্খলা বাহিনী। এরই মধ্যে মোসারাত জাহান মুনিয়ার আত্নহত্যার ঘটনায় সরকারদলীয় হুইপ ও চট্টগ্রামের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরীকে অভিযুক্ত করে আদালতে হত্যার অভিযোগ এনে মামলার আবেদন করলেন মুনিয়ার বড় ভাই।

গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন রাতেই মুনিয়ার বড় বোন বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে একমাত্র আসামি করে আত্মহত্যার প্ররোচনার মামলা করেন।

এ বিষয়ে শারুন গণমাধ্যমকে ওই সূত্রের ব্যাপারে কিছু না বললেও এর সত্যতা নিশ্চিত করে বলেন, একটি সূত্র মুনিয়ার সঙ্গে কথোপকথনের প্রতি ইঙ্গিত দিয়ে জানতে চেয়েছে, তিনি মোসারাতকে চেনেন কি না? শারুন জানিয়েছেন, মুনিয়ার সঙ্গে তার পরিচয় ছিল। গত বছর সে ফেসবুকে তার সঙ্গে যোগাযোগ করে।

তবে ফেসবুকে তার সঙ্গে কথোপকথনের যে স্ক্রিনশট ছড়ানো হচ্ছে সেগুলো মিথ্যা দাবি করে শারুন বলেন, সত্য-মিথ্যা যাচাইয়ে এই কথোপকথনগুলোর ফরেনসিক পরীক্ষা-নিরীক্ষা করা দরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App