×

সারাদেশ

ভোরের কাগজ ধুনট প্রতিনিধির মানবিক যোদ্ধা সন্মাননা লাভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২১, ০৪:৫২ পিএম

ভোরের কাগজ ধুনট প্রতিনিধির মানবিক যোদ্ধা সন্মাননা লাভ

বগুড়ার ধুনট উপজেলায় ২০২০ সালে করোনা পরিস্থিতি অসামান্য অবদান রাখায় মানবিক যোদ্ধা সম্মাননা পেলেন সাংবাদিক আমিনুল ইসলাম শ্রাবণ। শনিবার (১ মে) ধুনট থানা পুলিশ তাকে এ সম্মাননা প্রদান করেছেন। আমিনুল ইসলাম শ্রাবণ দৈনিক ভোরের কাগজ এর ধুনট উপজেলা প্রতিনিধি ও ধুনট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক।

২০২০সালে বাংলাদেশে করোনার আক্রমন শুরু থেকে ধুনট উপজেলায় সচেনতা সৃষ্টির লক্ষ্যে কাজ শুরু করেন সাংবাদিক আমিনুল ইসলাম শ্রাবণ। তিনি মানবিক কাজের জন্য একদল তরুণকে একত্রিত করে স্বেচ্ছাসেবী কার্যক্রম শুরু করেন। করোনাকালে সচেতনা সৃষ্টি, মাস্ক ব্যবহার ও সামাজিক দুরুত্ব নিশ্চিত করা, সুরক্ষা সামগ্রী বিতরণ, লকডাউনে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে কাজ করেন।

করোনা আক্রান্ত দুঃস্থ রোগীদের বাড়ি বাড়ি গিয়ে ঔষধ সামগ্রী ও খাদ্য সহায়তা প্রদান করেছেন। আক্রান্ত ব্যক্তিদের মনবল বৃদ্ধির জন্য ফুল ও বই উপহার দিয়ে তাদের পাশে থাকার প্রকাশ ঘটিয়েছিলেন। বিশেষ করে গত ১৫ জুন করোনার উপসর্গ নিয়ে মারা যান ধুনট সদরের ডা. চিত্ত রঞ্জন। করোনা উপসর্গ থাকায় তাঁর সৎকারে এগিয়ে আসেনি কেউ। এমন পরিস্থিতিতে মৃতদেহ সৎকারের উদ্যোগ নেন সাংবাদিক আমিনুল ইসলাম শ্রাবণ। তিনি তাঁর সহযোদ্ধা স্বেচ্ছাসেবকদের নিয়ে মৃতদেহটি সৎকার করে এলাকায় আলোচিত হোন। এছাড়া করোনায় আক্রান্ত ব্যক্তিদের দাফন ও অসুস্থ্য ব্যক্তিদের চিকিৎসা সেবা নিশ্চিত করনে কাজ করেছেন তিনি।

তাছাড়া ধুনট উপজেলায় করোনা পরিস্থিতিতে তাঁর স্বেচ্ছাসেবামুলক বিশেষ বিশেষ উদ্যোগ প্রশংসিত হয়েছে। করোনাকালে অসামান্য এই অবদানের জন্য সাংবাদিক আমিনুল ইসলাম শ্রাবণকে সম্মাননা জানিয়েছে ধুনট থানা পুলিশ। সাংবাদিক শ্রাবণ ছাড়াও মানবিক কাজের জন্য ধুনট থানা পুলিশের সম্মাননা লাভ করেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ্, ধুনট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার আসিফ ইকবাল সনি ও এনজিও কর্মী মোর্শেদা হক মুকুট মনি এ সন্মাননা লাভ করেছেন।

শনিবার সন্ধ্যায় ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা আনুষ্ঠানিক ভাবে ধুনট থানা পুলিশের পক্ষ থেকে তাঁদের হাতে ক্রেস্ট তুলে দেন। এসময় ওসি কৃপা সিন্ধু বালা বলেন, ২০২০সালে করোনা পরিস্থিতিতে মানুষের অসহায়ত্ব ফুটে উঠেছিল। এমন পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে যারা মানবিক কাজে এগিয়ে এসেছিল, তাদেরকে ধুনট থানা পুলিশ সম্মানিত করতে পেরে গর্ববোধ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App