×

পুরনো খবর

বিপুল জয়ে মমতাকে শুভেচ্ছার ঢল বিশিষ্টজনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২১, ০৪:৪৯ পিএম

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোট গণনা শেষ। জিতেছেনও মমতা।  রবিবার (২ মে) সকাল ৮টা থেকে গণশুরুর পর দুপরের দিকেই বেশ স্পষ্ট হয়ে যায়, কে আসছে আবার এ রাজ্যের মসনদে। বিভিন্ন গণমাধ্যমে দেওয়া চলমান গণনার ফলাফলের যে প্রাথমিক তথ্য উঠে আসে তাতে বেশ দৃঢ়ভাবেই বলা যায়, সংখ্যাগরিষ্ঠতা নিয়ে এবং আগের চেয়েও বেশি আসনেই হয়তো মসনদে ফিরছেন তৃণমূলের প্রধান ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আভির্ভুত হচ্ছেন আর শক্তিশালী ভাবমূর্তি নিয়ে পশ্চিম বাংলার এই নারী।

তবে  এমন জয় ঘোষণার আগেই তৃণমূল সুপ্রিমো ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিভিন্ন মহল থেকে জয়ে শুভেচ্ছা জানানো শুরু হয়ে গেছে। রাজনীতিবিদ, অভিনয় শিল্পীসহ অনেকই জানাচ্ছেন শুভেচ্ছা।

টুইটে শুভেচ্ছা বার্তায় জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ভারতীয় রাজনীতিক ওমর আবদুল্লা বলেন, মমতা দিদিকে অভিনন্দন। পশ্চিমবঙ্গের এই অসাধারণ জয়ের জন্য শুভেচ্ছা তৃণমূলের সব সদস্যকে। পক্ষপাতদুষ্ট নির্বাচন কমিশন এবং বিজেপি আপনাদের জন্য সবরকম প্রতিকূলতা তৈরি করেছিল। আপনারা যে সেই সব প্রতিবন্ধকতা কাটিয়ে বিজয়ী হয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল টুইটে লেখেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে এই জয়ের জন্য অভিনন্দন। কী অসাধারণ লড়াই! পশ্চিমবঙ্গের মানুষকেও আমার শুভেচ্ছা।

টুইটে উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব লেখেন, বাংলার সচেতন নাগরিকরা বিজেপির ঘৃণার রাজনীতিকে হারিয়েছেন। মানুষের সেবায় ব্রতী পরিশ্রমী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের নেতাদের শুভেচ্ছা।

এছাড়া অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় এক টুইটে শুভেচ্ছা জানিয়ে লেখেন, মহিলা পরিচালিত এই রাজ্য টিটকিরি সহ্য করে না, তা প্রমাণ হয়ে গেল।

এদিকে, নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী এগিয়ে থাকলেও মমতার প্রতিক্রিয়া আসার পরপরই দেখা যায় সেখানে এগিয়ে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো। আর সেটা যদি শেষ পর্যন্ত ধরে রাখা যায়, তাহলে হাফ লাখ ভোটে হারানো গেল না মমতা বন্দ্যোপাধ্যায়কে।

কর্মীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, তার জয় নিয়ে সংশয়ের কোনও কারণ নেই৷ গোটা রাজ্যে তৃণমূল কংগ্রেস যেমন ভালো ফল করছে, নন্দীগ্রামেও জয়ী হবো। কোনওভাবেই হাল ছাড়া চলবে না৷ যে আসনগুলিতে দল পিছিয়ে, সেখানেও শেষ পর্যন্ত গণনা কেন্দ্রে থাকতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App