×

সারাদেশ

নেত্রকোণায় ধান কেটে দিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২১, ০২:০২ পিএম

নেত্রকোণায় ধান কেটে দিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী
নেত্রকোণায় ধান কেটে দিলেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী

নেত্রকোণায় ধান কেটে দেয় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। ছবি: ভোরের কাগজ।

নেত্রকোণায় আওয়াামী লীগের সভাপতি এবং বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষক লীগের সারাদেশে কৃষকের ধান কেটে দেয়া কর্মসূচির অংশ হিসেবে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু ধান কেটে দিয়েছেন।

প্রতিমন্ত্রীর উপস্থিতিতে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে নেত্রকোণা জেলা বারহাট্ট উপজেলার কলা ভাঙ্গা বিল (শনির হাওর) এ কৃষক মোহাম্মদ রুহুল আমিন নুরুলের ১২০ শতাংশ জমির পাকা ধান কেটে দিলো কৃষকলীগের কেন্দ্রীয় জেলা উপজেলার নেতারা।

এসময় কৃষক লীগের নেতারা ধন্যবাদ জানিয়ে সমাজ কল্যান প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, এই করোনা মহামারির মধ্যে কৃষকের পাশে থেকে ধান কেটে গোলায় তুলে দেয়ার মাধ্যমে কৃষক লীগ প্রমাণ করেছে বাংলাদেশ কৃষক লীগ প্রকৃতপক্ষেই কৃষকদের সংগঠন। তিনি কৃষক লীগের বর্তমান নেতৃত্বের প্রসংশা করে বলেন, কৃষিবিদ সমীর চন্দ ও এ্যাড. উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে বাংলাদেশ কৃষক লীগ আজ সকলের জন্য মডেল সংগঠন হিসেবে উপনীত হয়েছে।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, বাংলাদেশ কৃষক লীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের কৃষকের কল্যাণে বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেছিলেন তাই কৃষক লীগের নেতারা অনেক দায়িত্ব এবং কৃষক লীগের প্রতিটি নেতাকর্মীরা তাদের দায়িত্বের ব্যাপারে সজাগ। বাংলাদেশ কৃষক লীগের প্রতিটি নেতাকর্মী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার যে কোন নির্দেশ বাস্তবায়নে নিজের জীবন উৎসর্গ করতে সদা প্রস্তুত। তিনি কৃষক সমাজকে ধান কাটাসহ যেকোন সমস্যায় সহযোগীতার জন্য কৃষক লীগের নেতাদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করেন এবং বলেন আপনাদের সকল বিপদে-আপদে বাংলাদেশ কৃষক লীগ পাশে থাকবে।

এসময়ে বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি বলেন, কৃষকের এক ইঞ্চি পাকা ধান মাঠে থাকতে কৃষক লীগের নেতাকর্মীরা ঘরে ফিরবে না। বাংলাদেশ কৃষক লীগের নেতাকর্মীরা পুরো বোরো মৌসুম জুড়ে কৃষকের ধান কেটে গোলায় তুলে দিবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি কৃষিবিদ ড. নজরুল ইসলাম চৌধুরী, আলহাজ্জ মাকসুদুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, এ্যাড. শামীমা শাহরিয়ার, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, ক্ষেত মজুর বিষয়ক সম্পাদক ইসহাক আলী সরকার, সহ-দপ্তর সম্পাদক সৈয়দ শওকত হোসেন সানু, জাতীয় কমিটির সদস্য মিলটন কুমার বসাক, আহমেদ সারওয়ার বিপ্লব, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সহ-সভাপতি মাজহারুল ইসলাম সোহেল, বারহাট্টা উপজেলা কৃষক লীগের সভাপতি টুকুর জোয়ার্দ্দা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App