×

আন্তর্জাতিক

নন্দীগ্রামে এগিয়ে মমতা, শুভেন্দু কি রাজনীতি ছাড়বেন!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২১, ১২:৪১ পিএম

নন্দীগ্রামে এগিয়ে মমতা, শুভেন্দু কি রাজনীতি ছাড়বেন!

শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায়

নন্দীগ্রামে নিজেকেই প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেদিনই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাক্তন সেনাপতি বর্তমানে নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী বলেছিলেন, মমতাকে আধ লাখ ভোট হারাতে না পারলে রাজনীতি ছেড়ে দেবেন। এখন তার সামনে অগ্নিপরীক্ষা। সকালের ভাগে এগিয়ে গেলেও দুপুরের পরই পিছিয়ে গেলেন শুভেন্দু। ১৫ রাউন্ড শেষ হতেই নন্দীগ্রামে এখন আট হাজার ভোটে এগিয়ে গেছেন মমতা।

সারা দেশ তাকিয়ে রয়েছে নন্দীগ্রামের দিকে। কেননা নন্দীগ্রামের এবারের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামের ভোট গণনার পর তৃতীয় রাউন্ডের হিসাবে বলছে মমতা বন্দ্যোপাধ্যায়কে পিছনে ফেলে ৮ হাজার ২০৬ ভোট এগিয়ে ছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু এখন সময়ের সঙ্গে সঙ্গে পিছিয়ে পড়ছেন তিনি। খবর হিন্দুস্তার টাইমসের।

তবে এটা চূড়ান্ত ফল নয়। এটা নন্দীগ্রামের ফলের গতিপ্রকৃতি। কিন্তু এত গতিপ্রকৃতিতে দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারী সমানে ব্যবধান বাড়িয়ে চলেছেন। তবে তৃণমূলের তরফে বলা হচ্ছে নন্দীগ্রামে ১৭টি রাউন্ড গণনা হবে।

প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায় গণনার আগে দলের প্রার্থী, নেতা ও গণনার এজেন্টদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার সময় বলেছিলেন, কোনও কেন্দ্রে গণনার সময় প্রথম দিকে তৃণমূল প্রার্থীরা পিছিয়ে থাকলে কেউ গণনা কেন্দ্রে হতাশ হয়ে পড়বেন না। শেষ পর্যন্ত দেখবেন তৃণমূলই জিতবে। নন্দীগ্রামের গণনার ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কথা মিলে যাচ্ছে।

তবে শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে জয়ের হাসি হাসবেন সেটা জানতে আমাদের আরও বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তবে নন্দীগ্রামে এবার প্রচারে মেরুকরণের রাজনীতি হয়েছিল। শুভেন্দু অধিকারী প্রথমেই ভোটের যে হিসেবে দিয়েছিলেন তাতে তিনি সংখ্যালঘুদের ভোট বাদ দিয়ে বাকি ভোট নিয়ে বিজেপি ভাবছে বলে জানিয়েছিলেন। কাজেই ধরে নেওয়া যায় শুভেন্দু অধিকারীকে নন্দীগ্রামের সংখ্যাগুরুর ভোট দিয়েছেন হাত ভরে। তবে এই খবর পরে কেউ ভাববেন না এটাই চূড়ান্ত ফলের খবর। এটা ট্রেন্ড মাত্র। তাই অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা। তার পরই জানা যাবে নন্দীগ্রাম কাকে গ্রহণ করল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App