×

খেলা

টাইগারদের ৪৩৭ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২১, ০২:০২ পিএম

টাইগারদের ৪৩৭ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা

লঙ্কান ব্যাটসম্যান কে আউট করে সতীর্থদের সঙ্গে উল্লাসে মাতেন তাইজুল ইসলাম।

পাল্লেকেলেতে আজ চতুর্থ দিন লিড বড় করার পরিকল্পনা নিয়ে মাঠে নামে লঙ্কানরা। নিয়মিত বিরতিতে উইকেট খুইয়েও সেই পরিকল্পনায় সফল হয়েছে তারা। চতুর্থ দিন ৯ উইকেট খুইয়ে ১৯৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। ফলে টাইগারদের ৪৩৭ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা।

পাহাড়সম এই লক্ষ্য পাড়ি দিতে উইকেট কামড়ে টিকে থাকতে হবে টাইগার ব্যাটসম্যানদের। আজ ব্যাটিংয়ে কতটুকু সফল হবে মমিনুল বাহিনী তা দেখার অপেক্ষায় আছেন ক্রিকেটপ্রেমীরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত কোন উইকেট না হারিয়ে ৭ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে অপরাজিত আছেন তামিম ৭ এবং শূন্য রান।

এর আগে গতকাল শনিবার ৭ ওভার ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে ১৭ রান করেছিল স্বাগতিকরা। এমনকি আজ শুরু থেকেই আক্রমণাত্মক খেলার ইঙ্গিত দেন দুই অপরাজিত ব্যাটসম্যান করুনারাত্নে ও ম্যাথিউজ।

তবে লঙ্কান ব্যাটসম্যান ম্যাথিউজকে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে দেননি তাইজুল। ইনিংসের ১৪তম ওভারের তৃতীয় বলে ম্যাথিউজকে শর্ট লেগে দাঁড়ানো ইয়াসির আলি রাব্বির হাতে ক্যাচে পরিণত করে সাজঘরে পাঠান তাইজুল। আউট হওয়ার আগে ৩৫ বলে ১২ রান করেন ম্যাথিউজ। এরপর দলীয় ১১২ রানে লঙ্কান অধিনায়ক করুনারত্নেকে সাজঘরে ফেরান সাইফ। আউট হবার আগে তিনি ৭৮ বল মোকাবেলা করে ৬৬ রান করেন। এরপর বল হাতে নিয়ে চমক দেখান মিরাজ। দলীয় ১২৪ রানে ডি সিলভাকে কে আউট করেন মিরাজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে ইনিংস ঘোষণা করে লঙ্কান দলপতি করুনারত্নে।

এর আগে শ্রীলঙ্কা ৭ উইকেটে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করলে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ২৫১ রানে। শ্রীলঙ্কার স্পিনার জয়াবিক্রমার ঘূর্ণিতে দিশেহারা মুমিনুল বাহিনী ফলোঅন এড়াতে পারেনি।লঙ্কান এই বোলার ৯২ রানের বিনিময় টাইগারদের গুরুত্বপূর্ণ ৬টি উইকেট শিকার করেন ৬ উইকেট। যদিও সফরকারীদের ফলোঅন না করিয়ে ২৪২ রানে এগিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে পরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App