×

সারাদেশ

কোম্পানীগঞ্জে কিশোরকে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২১, ১২:০৮ পিএম

কোম্পানীগঞ্জে কিশোরকে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

কোম্পানীগঞ্জে আইয়ুব খান (১৭) নামের এক কিশোরকে গাছে বেঁধে নির্যাতন করা হয়।

কোম্পানীগঞ্জে কিশোরকে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

কোম্পানীগঞ্জে আইয়ুব খান (১৭) নামের এক কিশোরকে গাছে বেঁধে নির্যাতন করা হয়।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আইয়ুব খান (১৭) নামের এক কিশোরকে গাছে বেঁধে নির্যাতন করা হয়। শনিবার (১ মে) বিকালে উপজেলার চর এলাহী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চরকলমি গ্রামের সাহাদাত নগরের খালপাড়ে এই ঘটনা ঘটে।

এ দিন রাত ১১টায় নির্যাতিত কিশোরের মা এই ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। ভুক্তভোগী কিশোর আইয়ুব খান (১৭) উপজেলার ৮ নম্বর চর এলাহী ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের চরকলমি এলাকার জাবেদ হোসেনের ছেলে। নির্যাতিত কিশোর বর্তমানে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

নির্যাতিত কিশোরের মামা ইউছুফ মিয়া জানান, তার ভাগিনা আইযুব খান দরিদ্র পরিবারের সন্তান। তারা খুব কষ্ট করে চর এলাহী ইউনিয়নের চরকলমি গ্রামে ৫ বিঘা জমিতে ইরি বোরো ধান বর্গা চাষ করে। শনিবার দুপুরের দিকে স্থানীয় জাহাঙ্গীরের ১৪টি গরু আইয়ুবদের ধানি জমিতে পড়ে ধান খেয়ে ফেলে। এটা দেখে আইয়ুব গরুগুলোকে লাঠি দিয়ে কয়েকটি আঘাত করে ধান খেত থেকে তাড়িয়ে দেয়। এ ঘটনা দেখে গরুর মালিক জাহাঙ্গীর ক্ষিপ্ত হয়। গরু মারধরের অভিযোগে বিকালে জাহাঙ্গীর, তার ছেলে মাসুদ ও ভাড়াটিয়া সন্ত্রাসী সাইফুলসহ আইয়ুবদের বসত বাড়িতে হামলা চালায়।

হামলাকারীরা আইযুব এবং তার মাকে তাদের বাড়িতেই বেধড়ক মারধর করে। এক পর্যায়ে হামলাকারীরা আইয়ুব খানের মাকে মারধর করে বসত ঘরে ঢুকিয়ে দেয়। ওই সময় আইযুব খানকে তাদের বাড়ি থেকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে হামলাকারী জাহাঙ্গীরের বাড়ির একটি কড়ই গাছের সঙ্গে দুই হাত বেঁধে ঘন্টাব্যাপী অমানুষিক নির্যাতন চালায়। খবর পেয়ে ভুট্টু নামের এক স্থানীয় দোকানদার আইয়ুব খানকে উদ্ধার করে নিয়ে আসেন।

চর এলাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাক জানান, নির্যাতনের শিকার ওই কিশোরের পরিবার আমার কাছে এসেছে। বিষয়টি অমানবিক। আমি তাদেরকে আইনের আশ্রয় নিতে বলেছি।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি জানান, কিশোরের গায়ে আঘাতের চিহৃ রয়েছে। তাকে হাসপাতালে ভর্তি হতে বলেছি। এ ঘটনায় তার পরিবার লিখিত অভিযোগ দিয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখে আইনগত প্রদক্ষেপ গ্রহণ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App