সিলেটে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৫ জনসহ নিহত ৬

আগের সংবাদ

দুই ব্রাজিলিয়ানের গোলে পিএসজির জয়

পরের সংবাদ

সর্বোচ্চ রান তাড়া করে জিতল মুম্বাই

প্রকাশিত: মে ২, ২০২১ , ৯:২৮ পূর্বাহ্ণ আপডেট: মে ২, ২০২১ , ৯:২৮ পূর্বাহ্ণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে শনিবার রাতে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসকে ৪ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচটিকে প্রথমে ব্যাট করে চেন্নাই চার উইকেট হারিয়ে ২১৮ রান করে। ফলে মুম্বাইয়ের সামনে দাঁড় হয় ২১৯ রানের পাহাড় সমান লক্ষ্যমাত্রা। আর এ রান মুম্বাই একদম ম্যাচের শেষ বলে গিয়ে টপকে জিতে যায়।

যার মাধ্যমে আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়েছে মুম্বাই। সঙ্গে পাঁচবারের চ্যাম্পিয়ন রা এবার প্রথমবারের মতো ২০০ বা তার বেশি রান তাড়া করে জেতার কীর্তি দেখিয়েছে। মুম্বাইয়ের হয়ে ম্যাচটি জিতিয়ে দেন কাইরন পোলার্ড। শেষ ওভারে মুম্বাইয়ের প্রয়োজন ছিল ১৬ রান। এর পুরোটাই শেষ ওভারে করেন পোলার্ড।

ক্যারিবিয়ান এ হার্ডহিটার সব মিলিয়ে ৩৪ বলে ৮৭ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন। সর্বোচ্চ রান তার ব্যাট থেকে আসে। মুম্বাইয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। অপরদিকে চেন্নাইয়ে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন স্যাম কুরান।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন আম্বাতি রাইডু। তিনি মাত্র ২৭ বলে এ রান করেন। মিডল অর্ডারে খেলতে নেমে তার এই বিধ্বংসী ইনিংসেই ২০০ রান পার করেছিল চেন্নাই। মহেন্দ্র সিং ধোনির দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রান করেন মঈন আলি। মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট তুলে নেন ম্যাচ জয়ের নায়ক কাইরন পোলার্ডই। তবে মুম্বাইয়ের সবচেয়ে সেরা বোলার জাসপ্রিত বুমরা এদিন বেদম প্রহারের শিকার হয়েছেন। তিনি চার ওভার বল করে ৫৬ মানে মাত্র একটি উইকেট শিকার করেন। আইপিএলে এটি তার দ্বিতীয় সর্বোচ্চ খরুচে ইনিংস।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়