পশ্চিমবঙ্গে যারাই ক্ষমতায় আসুক সম্পর্ক অটুট থাকবে: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

সোহম-শ্রাবন্তী-সায়নী-পায়েল এগিয়ে, এক নজরে তারকারা

পরের সংবাদ

মেন্ডিসের ঘুর্ণিতে দাঁড়াতে পাড়লেন না তামিম

প্রকাশিত: মে ২, ২০২১ , ২:৫৬ অপরাহ্ণ আপডেট: মে ২, ২০২১ , ২:৫৮ অপরাহ্ণ

শ্রীলঙ্কার দেওয়া পাহাড়সম ৪৩৭ রানের লক্ষ্যে ব্যাট হাতে শুরুটা ভালোই করে ছিল টাইগাররা। দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হাসান দেখেশুনে লড়াই করেছিলেন। কিন্তু তাড়াহুড়ো করে খেলতে গিয়ে দলীয় ৩১ রানে মেন্ডিসের বলে আউট হন তামিম। টাইগার এই ওপেনার ২৬ বল মোকাবিলা করে ৩টি চার ১টি ছক্কার সাহায্যে ২৪ রান করেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৪৯ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে অপরাজিত আছেন সাইফ হাসান ১৮ এবং শান্ত ৭ রান। বাংলাদেশের প্রয়োজন এখনো ৩৮৮ রান।

এছাড়া পাল্লেকেলেতে আজ চতুর্থ দিন লিড বড় করার পরিকল্পনা নিয়ে মাঠে নামে লঙ্কানরা। নিয়মিত বিরতিতে উইকেট খুইয়েও সেই পরিকল্পনায় সফল হয়েছে তারা। চতুর্থ দিন ৯ উইকেট খুইয়ে ১৯৪রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। ফলে টাইগারদের ৪৩৭ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা।

পাহাড়সম এই লক্ষ্য পাড়ি দিতে উইকেট কামড়ে টিকে থাকতে হবে টাইগার ব্যাটসম্যানদের। আজ ব্যাটিংয়ে কতটুকু সফল হবে মমিনুল বাহিনী তা দেখার অপেক্ষায় আছেন ক্রিকেটপ্রেমীরা।

এর আগে গতকাল শনিবার ৭ ওভার ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে ১৭ রান করেছিল স্বাগতিকরা। এমনকি আজ শুরু থেকেই আক্রমণাত্মক খেলার ইঙ্গিত দেন দুই অপরাজিত ব্যাটসম্যান করুনারাত্নে ও ম্যাথিউজ।

তবে লঙ্কান ব্যাটসম্যান ম্যাথিউজকে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে দেননি তাইজুল। ইনিংসের ১৪তম ওভারের তৃতীয় বলে ম্যাথিউজকে শর্ট লেগে দাঁড়ানো ইয়াসির আলি রাব্বির হাতে ক্যাচে পরিণত করে সাজঘরে পাঠান তাইজুল। আউট হওয়ার আগে ৩৫ বলে ১২ রান করেন ম্যাথিউজ। এরপর দলীয় ১১২ রানে লঙ্কান অধিনায়ক করুনারত্নেকে সাজঘরে ফেরান সাইফ। আউট হবার আগে তিনি ৭৮ বল মোকাবেলা করে ৬৬ রান করেন। এরপর বল হাতে নিয়ে চমক দেখান মিরাজ।

দলীয় ১২৪ রানে ডি সিলভাকে কে আউট করেন মিরাজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে ইনিংস ঘোষণা করে লঙ্কান দলপতি করুনারত্নে। বল হাতে বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট তুলে নিয়েছেন তাইজুল ইসলাম। মিরাজ ২টি ও একটি করে উইকেট নিয়েছেন সাইফ হাসান এবং তাসকিন আহমেদ।

এর আগে, শ্রীলঙ্কা ৭ উইকেটে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করলে বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ২৫১ রানে। শ্রীলঙ্কার স্পিনার জয়াবিক্রমার ঘূর্ণিতে দিশেহারা মুমিনুল বাহিনী ফলোঅন এড়াতে পারেনি।লঙ্কান এই বোলার ৯২ রানের বিনিময় টাইগারদের গুরুত্বপূর্ণ ৬টি উইকেট শিকার করেন ৬ উইকেট। যদিও সফরকারীদের ফলোঅন না করিয়ে ২৪২ রানে এগিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে পরে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়