আন্তঃজেলা বাসচলাচল শুরু ৬ মে

আগের সংবাদ

চকরিয়ায় তিন সাংবাদিককের উপর আদর বাহিনীর হামলা

পরের সংবাদ

বিধানসভার নির্বাচনে জিতলেন-হারলেন যে তারকা

প্রকাশিত: মে ২, ২০২১ , ১০:৫০ অপরাহ্ণ আপডেট: মে ২, ২০২১ , ১০:৫০ অপরাহ্ণ

পশ্চিমবঙ্গ বিধানসভার ভোটে তিনটি প্রধান রাজনৈতিক শক্তি চলচ্চিত্র অঙ্গনের কিছু তারকাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিল। তৃণমূল কংগ্রেস ২০১১ সালে ক্ষমতায় আসার আগে থেকেই বিনোদন জগতের তারকাদের নিজেদের দলে টানতে সক্ষম হয়েছিল। তবে, তাদের অনেককেই ধরে রাখতে পারেনি তৃণমূল। এবারের বিধানসভা নির্বাচনে হুগলীর চুঁচুড়া থেকে প্রার্থী হয়েছিলেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়।

কিন্তু তিনি তৃণমূলের প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন। উল্লেখ্য, লকেট একসময় মমতার বৃত্তে ছিলেন। পরে তিনি বিজেপিতে যোগ দেন।

আসানসোল থেকে ২০১৯ সালের লোকসভা ভোটে জিতেছিলেন বিজেপির প্রার্থী গায়ক বাবুল সুপ্রিয়। তিনি এবারের বিধানসভা ভোটে টালিগঞ্জ থেকে প্রার্থী হন। বাবুল তৃণমূলের অরূপ বিশ্বাসের কাছে পরাজিত হয়েছেন।

অভিনেতা রুদ্রনীল ঘোষ কিছুদিন আগেও ছিলেন তৃণমূল কংগ্রেসে। এবার প্রার্থী হয়েছেন বিজেপির টিকিটে। তিনিও হেরে গেছেন।

অন্যদিকে অভিনেতা, নাট্যকার ও তৃণমূলের ব্রাত্য বসু তার জয়ের ধারা অব্যাহত রেখেছেন। তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া হিরণ চট্টোপাধ্যায় খড়গপুর কেন্দ্রে জিতেছেন। এই আসনে ২০১৬ সালে জিতেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি লোকসভায় জয়ী হওয়ার পর আসনটি উপনির্বাচনে ছিনিয়ে নেয় তৃণমূল। বিজেপির এই আসনটি পুনরুদ্ধার রাজনৈতিক ইঙ্গিতবাহক।

টালিউড অভিনেত্রী জুন মালিয়া গত মার্চে তৃণমূলে যোগ দেন। রাজনীতিতে নাম লেখিয়ে মেদেনিপুর আসন থেকে নির্বাচনে অংশ নেন এই অভিনেত্রী। আর বিজয় নিয়ে ঘরে ফিরলেন জুন মালিয়া। এতে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির সমিত কুমার দাস।

টেলিভিশন অভিনেত্রী লাভলী মৈত্র সোনারপুর দক্ষিণ আসন থেকে বিজয়ী হয়েছেন। এতে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির অঞ্জনা বসু।

পরিচালক রাজ চক্রবর্তী তৃণমূলের প্রার্থী হিসেবে উত্তর চব্বিশ পরগণার বারাকপুরে জিতে গেছেন। গায়িকা অদিতি মুন্সী লড়েছেন তৃণমূলের প্রার্থী হিসেবে রাজারহাট গোপালপুর কেন্দ্রে। তিনিও জয়ী হয়েছেন।

সংযুক্ত মোর্চার সিপিআই (এম) প্রার্থী টেলি অভিনেতা দেবদূত ঘোষ টালিগঞ্জে হেরে গেছেন।

চণ্ডীতলার বিজেপি প্রার্থী যশ দাশগুপ্ত পরাজিত হলেন তৃণমূলের স্বাতী খন্দকরের কাছে।

তৃণমূল প্রার্থী অভিনেতা চিরঞ্জীত জয়ী হয়েছেন উত্তর চব্বিশ পরগণার বারাসাত থেকে। চণ্ডীপুরে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তী।

খড়়গপুর সদর কেন্দ্র থেকে জিতলেন বিজেপির তারকা প্রার্থী অভিনেতা হিরণ। যেখানে বিজেপির অন্য তারকা প্রার্থীদের প্রায় সবাই হেরেছেন সেখানে তার এই জয় খানিকটা স্বস্তি এনে দিয়েছে।

ব্যারাকপুর আসন থেকে তৃণমূলের হয়ে জয় লাভ করেছেন পরিচালক রাজ চক্রবর্তী।

টালিউডের কমেডিয়ান কাঞ্চন মল্লিক প্রথমবার রাজনীতিতে নাম লেখিয়েছেন। আর তৃণমূলে যোগ দিয়েই উত্তরপাড়ার টিকিট পেয়ে যান তিনি। সর্বশেষ বিজেপি প্রার্থী প্রাবাল ঘোষলকে হারিয়ে বিজয়ী হয়েছেন এই অভিনেতা।

বেহালা পশ্চিম ও বেহলা পূর্বে হেরেছেন বিজেপি প্রার্থীর দুই তারকা প্রার্থী শ্রাবন্তী ও পায়েল। আরো হেরেছেন কৃষ্ণনগর উত্তরের তৃণমূল প্রার্থী কৌশানী মুখোপাধ্যায়, বরাহনগরে বিজেপি প্রার্থী পার্নো মিত্র। শ্যামপুরে পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থী তনুশ্রী চক্রবর্তী।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়