বিধানসভার নির্বাচনে জিতলেন-হারলেন যে তারকা

আগের সংবাদ

মমতা কি মুখ্যমন্ত্রী হতে পারবেন

পরের সংবাদ

চকরিয়ায় তিন সাংবাদিককের উপর আদর বাহিনীর হামলা

প্রকাশিত: মে ২, ২০২১ , ১০:৫১ অপরাহ্ণ আপডেট: মে ২, ২০২১ , ১০:৫১ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় তিন সাংবাদিকের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। তাদের কাছ থেকে ক্যামরা, ফোন,নগদ টাকাসহ সর্বস্ব ছিনিয়ে নেয়া হয়। রবিবার (২ মে) বেলা আড়াইটার দিকে ডুলাহাজারা ইউনিয়নের সাফারি পার্ক এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিকরা হলেন চকরিয়া প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক ও দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ, প্রেসক্লাব সদস্য ও যুগান্তর প্রতিনিধি মনসুর মহসিন এবং দেশবিদেশ নিউজ পোর্টালের প্রতিনিধি মোস্তফা কামাল। তাদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হামলার শিকার তিনজনসহ বেশ কয়েকজন সাংবাদিক বিভিন্ন পত্রিকা ও অনলাইনে পাহাড় কেটে মাটি ও বালি বিক্রি করে পরিবেশের চরম ক্ষতি করার সচিত্র সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশে ক্ষিপ্ত হয়ে স্থানীয় হাসানুল ইসলাম আদর সাংবাদিকদের ফোনে হত্যার হুমকি দিলে সাংবাদিক আব্দুল মজিদ, মোহাম্মদ উল্লাহ ও মনসুর মহসিন চকরিয়া থানায় পৃথক তিনটি জিডি করেন।

পত্রিকায় সংবাদ প্রকাশের প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তরের একটি টিম রবিবার দুপুরে ডুলাহাজারায় পরিদর্শনে আসেন। খবর পেয়ে সংবাদ সংগ্রহ করতে যান তিন সাংবাদিক। বেলা আড়াইটার দিকে পরিদর্শন শেষে পরিবেশ অধিদপ্তরের টিম চলে যান। এসময় চিরিঙ্গায় চলে যাওয়ার সময় সাফারি পার্কের গেটে চিহ্নিত ১৪-১৫ জন দুর্বৃত্ত সাংবাদিকদের ওপর সশস্ত্র হামলা চালায়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ শাকের মো. যুবায়ের বলেন, ঘটনা জানার পরপরই একদল পুলিশ ফোর্স ঘটনাস্থলে পাঠিয়েছি। অভিযোগ পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মিজবাউল হকসহ ক্লাব নেতৃবৃন্দ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়