×

সারাদেশ

২১ কোটি টাকার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করলো নৌ পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২১, ০৫:৩৩ পিএম

২১ কোটি টাকার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করলো নৌ পুলিশ

মুন্সীগঞ্জ থেকে জব্দকৃত কারেন্ট জাল। ছবি: ভোরের কাগজ

২১ কোটি টাকার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করলো নৌ পুলিশ

মুন্সীগঞ্জ সদর থানাধীন কমলা ঘাট ও টঙ্গীবাড়ী থানাধীন বেতকা ব্রীজ সংলগ্ন নদী এলাকায় অভিযান চালিয়ে ৪ কোটি ৩৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে নৌ পুলিশ। যার আনুমানিক মূল্য ২১ কোটি ৭৫ লাখ টাকা। পরে জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

শনিবার (১ মে) নৌ পুলিশের কর্মকর্তা অতিরিক্ত এসপি সাথী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

[caption id="attachment_281738" align="aligncenter" width="687"] পুড়িয়ে ফেলা হচ্ছে কারেন্ট জাল। ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি বলেন, শুক্রবার (৩০ এপ্রিল) নারায়ণগঞ্জ অঞ্চলের পুলিশ সুপার মিনা মাহমুদার নেতৃত্বে মুন্সীগঞ্জ সদর থানাধীন কমলা ঘাট ও টঙ্গীবাড়ী থানাধীন বেতকা ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। এসময় একাধিক ট্রলার ও স্পীডবোট থেকে ৪ কোটি ৩৫ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২১ কোটি ৭৫ লাখ টাকা। পরে জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, কারেন্ট জালের ব্যবহার বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে নৌ পুলিশ নিয়মিতভাবে কারেন্ট জালের তৈরি, পরিবহন ও বিক্রয়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে। দেশের মৎস্য সম্পদ রক্ষার্থে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App