×

আন্তর্জাতিক

ভারত থেকে আমেরিকা প্রবেশে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২১, ১২:৪৫ পিএম

ভারত থেকে আমেরিকা প্রবেশে নিষেধাজ্ঞা

আমেরিকান এয়ারলাইনস

ভারত থেকে আমেরিকা প্রবেশে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নাগরিক নন এমন ব্যক্তিরা ভারত থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবেন না। বর্তমান করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভারত থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণের বিষয়ে নতুন এ নিষেধাজ্ঞা দিলেন। তবে শিক্ষার্থী, সাংবাদিক এবং কয়েকজন শিক্ষাবিদদ বিধিনিষেধ থেকে ছাড় পাবেন। আগামী মঙ্গলবার (৪ মে) থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

শনিবার (১ মে) হোয়াইট হাউসের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, রোগ নিয়ন্ত্রণ কেন্দ্র (সিডিসি) -এর পরামর্শ অনুযায়ী বাইডেন প্রশাসন এই জরুরি সিদ্ধান্ত নিয়েছে। ভারতে বর্তমানে সংক্রমণ মারাত্মকভাবে বৃদ্ধি পাওয়ায় যুক্তরাষ্ট্র প্রশাসন এই ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করছে।

এর আগে, অস্ট্রেলিয়ার সরকারের নতুন নির্দেশনায় বলা হয় অস্ট্রেলীয় যেসব নাগরিক গত ১৪ দিন ধরে ভারতে ছিলেন বা আছেন, তারা দেশে ফিরতে পারবেন না। বর্তমান করোনা পরিস্থিতিতে ভারত থেকে কাউকে অস্ট্রেলিয়ায় ঢুকতে বা অবস্থান করতে দেওয়া হবে না। যদি কেউ এই আইন না মানেন, তাহলে তাদের পাঁচ বছরের জেল হতে পারে অথবা ৬৬ হাজার অস্ট্রেলীয় ডলার জরিমানা দিতে হবে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৪৩ লাখ টাকারও বেশি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App