×

সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতায় হেফাজত নেতা নিয়াজুলসহ গ্রেপ্তার ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২১, ০২:২১ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতায় হেফাজত নেতা নিয়াজুলসহ গ্রেপ্তার ৬

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় জেলা ইসলামী আন্দোলনের নেতা নিয়াজুল করিমসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৩০ এপ্রিল) রাতে পুলিশের বিশেষ অভিযানে তাঁদের গ্রেপ্তার করা হয়। সহিংসতার ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ৩৯৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার নিয়াজুল করিম ব্রাহ্মণবাড়িয়া জেলা ইসলামী আন্দোলনের মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক এবং জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় কমিটির মাদ্রাসাবিষয়ক সম্পাদক।

পুলিশ সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনা ঘটে। জেলাজুড়ে হেফাজতের কর্মী-সমর্থকেরা ব্যাপক ধ্বংসযজ্ঞ চালান। জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এসব ঘটনায় এখন পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এসব মামলায় ৪০ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রইছ উদ্দিন বলেন, গতকাল বিভিন্ন স্থানে পুলিশের বিশেষ অভিযানে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে নিয়াজুল করিম গত ২৭ মার্চ সদর উপজেলার রাধিকা বাজারে মিছিল এবং রাস্তায় গাছের গুঁড়ি ও টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টিতে নেতৃত্ব দিয়েছেন। ভিডিও ফুটেজ ও স্থিরচিত্রে তা দেখা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App