×

লাইফ স্টাইল

কেন বেশিরভাগ ছেলেরা সিঙ্গেল জীবন কাটাতে চায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২১, ০২:০৬ পিএম

কেন বেশিরভাগ ছেলেরা সিঙ্গেল জীবন কাটাতে চায়

বেশিরভাগ ছেলেরা সিঙ্গেল জীবন কাটাতে চায়

সম্পর্ক খুবই জটিল একটি বিষয়। যে কোনো ব্যক্তি নতুন সম্পর্কে এগোতে যাওয়ার আগে অনেকবার ভাবে। প্রথমত, সে যার সঙ্গে সম্পর্কে জড়াচ্ছে তাকে বিশ্বাস করতে ভয় পায়। দ্বিতীয়ত, তার নিজের প্রতি ভয় লাগে যে সে সেই সম্পর্কে প্রতিশ্রুতি রক্ষা করতে পারবে কিনা।

তবে গবেষণা বলছে এই বিষয়ে মেয়েদের থেকে ছেলেরা বেশি ভয় পায়। তাই তারা একা থাকতে বেশি পছন্দ করে জীবনে। অদ্ভুত বিষয়টি নিয়ে একটি গবেষণায় করা হয় দেশের বাইরে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ হাজারের বেশি পুরুষ যারা একা থাকেন তারা এ বিষয়ে তাদের মতামত পোষণ করেছেন। খবর কলকাতা টুয়েন্টিফোরের।

সেখানে তারা প্রত্যেকেই একা থাকার কারণ হিসেবে সম্পর্কে না জড়ানোর কারণ জানিয়েছেন তাদের মত করে। সেগুলো বিশ্লেষণ করে নিম্নলিখিত এই বিষয়গুলি পাওয়া গিয়েছে।

১. অনেক পুরুষদের ক্ষেত্রে দেখা গেছে যে একবার কোনো প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার পর সেখান থেকে শিক্ষা নিয়ে তারা দ্বিতীয়বার আর কোনো নারীকে বিশ্বাস করতে ভয় পাচ্ছে। এটা খুবই স্বাভাবিক ও তাদের কাছে গুরুত্বপূর্ণ কারণ তারা অনেকেই এমন নারী চায় যারা ভবিষ্যতেও তাদের সঙ্গেই থাকবে। তাই একা থাকার সিদ্ধান্ত নেন।

২. অনেক পুরুষই নারীদের সঙ্গে ঠিকভাবে কথা বলতে বা গল্প শুরু করতে পারেন না। এর কারণ হিসাবে বলা যায় যে তারা খুবই ইন্ট্রোভার্ট ও শান্ত, লাজুক প্রকৃতির হয়। তাই বেশি কথা বলা মেয়েদের সঙ্গে তারা তালে তাল মেলাতে পারেন না। মেয়েদের সঙ্গে কথা বলায় একটা লজ্জাভাব ও জড়তা অনুভব করেন সেই ছেলেরা।

৩. অনেক ছেলেরা সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে খুব বেশি ভাবনা চিন্তা চান না। তারা মনে করেন আগে কেরিয়ার। ভালো কাজ না করলে ও ভালো রোজগার না করতে পারলে হয়তো কোনো মেয়েই তাদের দিকে তাকাবে না।

৪. সমীক্ষায় অংশ নেওয়া ৬৬০ জনেরও বেশি ছেলেদের দাবি, তারা দেখতে ভাল নয় বলে কোনো মেয়ে তাদের দিকে তাকায় না। টাকায় তারা সম্পর্ক তৈরি করতে পারে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App