×

জাতীয়

ইতালি ও সিঙ্গাপুরে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২১, ১০:৩২ এএম

ইতালি ও সিঙ্গাপুরে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

বিমান। ফাইল ছবি

করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ইতালি ও সিঙ্গাপুরে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় দেশ দুটি। ইতালিতে আগামী ১২ মে পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। আর সিঙ্গাপুর নির্দিষ্টভাবে কোন দিন ঘোষণা করেনি। তবে বলেছে গত দুই সপ্তাহের মধ্যে যারা বাংলাদেশে অবস্থান করেছেন, তাদেরকে সিঙ্গাপুরে প্রবেশ বা দেশটির ভেতর দিয়ে যাতায়াতের অনুমতি দেওয়া হবে না।

ইতালি করোনার নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে আগামী ১২ মে পর্যন্ত বাংলাদেশিদের প্রবেশ বন্ধ রেখেছেন। নতুন এই অধ্যাদেশে সই করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী রোবেরতো স্পেরেন্সা। স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার রাতে প্রজ্ঞাপন জারি করার পর বাংলাদেশি ও ভারতীয় নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এছাড়াও শ্রীলংকার নাগরিকদের ওপর এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

অন্যদিকে, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার নাগরিকসহ যারা এই দেশগুলোতে গত দুই সপ্তাহের মধ্যে অবস্থান করেছেন, তাদেরকে সিঙ্গাপুরে প্রবেশ বা দেশটির ভেতর দিয়ে যাতায়াতের অনুমতি দেওয়া হবে না।

শুক্রবার সিঙ্গাপুরের শিক্ষামন্ত্রী লরেন্স ওং এক ঘোষণায় জানান, শনিবার স্থানীয় সময় ১১টা ৫৯ মিনিট থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। যারা ইতোমধ্যে সিঙ্গাপুর কর্তৃপক্ষের কাছ থেকে দেশটিতে প্রবেশের আগাম অনুমোদন পেয়েছেন, তাদের ক্ষেত্রেও এই নিয়ম কার্যকর হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App