×

আন্তর্জাতিক

আফগানিস্তানে গাড়িবোমা হামলায় নিহত ৩০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২১, ০৯:৪১ এএম

আফগানিস্তানে গাড়িবোমা হামলায় নিহত ৩০

আফগানিস্তানের লোগার প্রদেশে বোমা হামলা

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় লোগার প্রদেশে গাড়িবোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে এবং আহত হয়েছে অন্তত ৯০ জন। স্থানীয় সময় শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় এই হামলার ঘটনা ঘটে। এই হামলার দায় কেউ স্বীকার করেনি।

লোগার প্রদেশের রাজধানী পুয়েল-ই-আলমের একটি অতিথিশালায় এই হামলা চালানো হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানায়, হামলায় অতিথিশালার ছাদ ধসে পড়েছে। ছাদের নিচে অনেকে আটকা পড়েছেন। হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় পুলিশ ও জরুরি উদ্ধারকারী সংস্থার কর্মীরা। আটকে পড়াদের উদ্ধার অভিযান চলছে।

লোগার প্রাদেশিক কাউন্সিলের প্রধান হাসিবুল্লাহ স্টেনেকজাই বলেন, হামলায় নিহতদের মধ্যে বেশ কিছু শিক্ষার্থী আছে। তারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, ভয়াবহ এই হামলায় ৯০ জন আহত হয়েছেন। তাদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। হামলায় আশপাশের ভবন ও হাসপাতাল ক্ষতিগ্রস্ত হয়েছে। আশপাশের বেশ কিছু ভবনের ছাদ ধসে লোকজন আটকা পড়েছেন।

তাৎক্ষণিকভাবে এই হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে আফগানিস্তান থেকে মার্কিন সেনা পুরোপুরি প্রত্যাহারের ঘোষণা আসার পর থেকে দেশটিতে হামলা বাড়ার আশঙ্কা করছেন বিশ্লেষকেরা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগান যুদ্ধের সমাপ্তি টেনে সব মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App