আশুগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৩০

আগের সংবাদ

২১ কোটি টাকার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করলো নৌ পুলিশ

পরের সংবাদ

মিডল অর্ডার ব্যর্থতায় ফলোঅনে বাংলাদেশ

প্রকাশিত: মে ১, ২০২১ , ৫:২৪ অপরাহ্ণ আপডেট: মে ১, ২০২১ , ৫:২৪ অপরাহ্ণ

পাল্লেকেলেতে প্রথম টেস্ট ড্র হওয়ায় ফলে দ্বিতীয় টেস্টে টাইগারদের নাস্তানাবুদ করার পরিকল্পনায় নেয় শ্রীলঙ্কা। টাইগার বধের পরিকল্পনায় স্বাগতিক শ্রীলঙ্কাকে নিজের দেশের খেলোয়াড়দের সঙ্গে প্রকৃতি ও সহায়তা করে যাচ্ছে। পাল্লেকেলে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন থেকে পিচে ফাটল ধরেছে। পিচ ফাটল মানে স্পিনারদের জন্য ফায়দা লুটার মোক্ষম সময়। আর সেই সুযোগ কাজে লাগিয়ে টাইগারদের ১০ উইকেট তুলে নিয়ে দ্বিতীয় টেস্টে আধিপত্য বিস্তার করছে সিংহলিজরা। মিডল অর্ডার ব্যর্থতায় তা আরও সহজ হয়েছে। সর্বশেষ ৩৭ রানে ৬ উইকেটই হারায় মুমিনুলরা।

দ্বিতীয় টেস্টে লঙ্কা দলে অভিষিক্ত স্পিনার জয়াবিক্রমা দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন। এই স্পিনারের দুর্দান্ত বোলিংয়ে কোমর সোজা করে দাঁড়াতে পারছে না টাইগার ব্যাটসম্যানরা। এই মুহূর্তে টাইগারদের সংগ্রহ ১০ উইকেটে ২৫১ রান।

এখনো ২৪২ রানে পিছিয়ে আছে মুমিনুল বাহিনী। ফলোঅন এড়াতে এখনো টাইগারদের আরো ৪১ রান করতে হবে। টাইগার যে ১০ ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন তাদের মধ্যে তামিম ইকবাল ৯২, মুমিনুল হক ৪৯, সাইফ হাসান ২৫, নাজমুল হোসেন শান্ত কোন রান করতে পারেননি। মুশফিকর রহিম ৬২ বল থেকে ৪০, লিটন দাস ১০ বল থেকে ৮ রান এব্ং মেহেদী হাসান মিরাজ ১৬ রান করে সাজঘরে ফিরেন। দ্বিতীয় টেস্টে লঙ্কান দলে ডাক পাওয়া তরুণ স্পিনার জয়া বিক্রমা ৩১ ওভার বল করে ৭ মেডেনসহ ৯১ রান বিনিময়ে ৭ উইকেট তুলে নিয়েছেন। অপর দুই উইকেট তুলে নিয়েছেন রমেশ মেন্ডিস। এর আগে টস জিতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৪৯৩ রান তুলে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা‌।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়