কাভার্ডভ্যানের ধাক্কায় প্রাণ গেল তিন সবজি বিক্রেতার

আগের সংবাদ

করোনা উপেক্ষা করে শ্রমিকদের মহান মে দিবস পালিত

পরের সংবাদ

নার্ভাস নাইনটিন থেকে বেরোতে পারছেন না তামিম

প্রকাশিত: মে ১, ২০২১ , ২:৪৪ অপরাহ্ণ আপডেট: মে ১, ২০২১ , ২:৪৪ অপরাহ্ণ

পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে আজ দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে দাপটেই খেলছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এমনকি হাফসেঞ্চুরি তুলে নেয়ার পর শতক তুলে নেয়ার অপেক্ষায় ছিলেন টাইগার এই ওপেনার। কিন্তু প্রথম টেস্টের মতোই দ্বিতীয় টেস্টেও নার্ভাস নাইনটিন থেকে বেরোতে পারলেন না তামিম। তিনি আজ ১৫০ বল মোকাবেলা করে ৯২ রানে আউট হন। এর আগে পাল্লেকেলেতে প্রথম টেস্টে ব্যক্তিগত ৯০ রানে আউট হন টাইগার এই ওপেনার। তাই বলা যায়, তামিম নার্ভাস নাইনটিতে ভুগছেন, যার ফলে আজও সেঞ্চুরি মিস করলেন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট খুইয়ে বাংলাদেশের সংগ্রহ ১৬৬ রান। উইকেটে অপরাজিত আছেন মুমিনুল ৩১ ও মুশফিক ১২ রান। টাইগাররা এখনো ৩২৭ রান পিছিয়ে আছে। এছাড়া আজ দলীয় ৯৮ রানের মাথায় টাইগার ওপেনার সাইফ হাসান ব্যক্তিগত ২৫ রানে আউট হন। এরপর শূন্য রানে আউট হয় শান্ত।

এর আগে টাইগার ওপেনার তামিম সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসেই ঝড়ো অর্ধশতক তুলে নিয়েছিলেন। এবার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে প্রদর্শন করে দেখা তুলে নেন হাফসেঞ্চুরির। আজ ৫৭ বলে তামিম ৫০ রান পূর্ণ করেন। ইনিংসের ১৫তম ওভারের মেন্ডিসের করা ৫ম বল ব্যাকওয়ার্ড পয়েন্টে ঠেলে দিয়ে দৌড়ে ১ রান নিয়ে পূর্ণ করেন নিজের অর্ধশতক। তামিম যখন অর্ধশতক পূর্ণ করলেন সে সময় টাইগারদের দলীয় রান ৬১। এছাড়া এটি চলতি সিরিজে তামিমের টানা তৃতীয় হাফসেঞ্চুরি। এর আগে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১০১ বলে ৯০ রান করে আউট হন। এরপর দ্বিতীয় ইনিংসে ৯৮ বলে ৭৪ রান তোলার পর বৃষ্টির কারণে পঞ্চম দিন শেষ ঘোষণা করা হয়।

এছাড়া আজ তৃতীয় দিনের প্রথম সেশনে ৭ উইকেটে ৪৯৩ রান তুলে ইনিংস ঘোষণা করেন লঙ্কান দলপতি করুনারত্নে। জবাবে এখন ব্যাট করছে বাংলাদেশ।

দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নের দুর্দান্ত শতকের পর ফার্নান্দো এবং নিরোশানের অর্ধশতকে ভর করে পাল্লেকেলেতে রানের পাহাড় গড়েছে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট হাতে ভালোই লড়াই করছেন টাইগাররা।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়