নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

ঢাবির আবাসিক হল খুলছে না ১৭ মে

পরের সংবাদ

ইনিংস ঘোষণা শ্রীলঙ্কার, শুরুটা ভালো বাংলাদেশের

প্রকাশিত: মে ১, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ আপডেট: মে ১, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ

পাল্লেকেলেতে আজ শনিবার ৬ উইকেটে ৪৬৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে স্বাগতিক শ্রীলঙ্কা। তবে আজ লঙ্কানদের শুরুটা ভালো হয়নি। দিনের চতুর্থ ওভারের ২য় বলে মেন্ডিসকে নিজের চতুর্থ শিকারে পরিণত করেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ইনিংসে এটি তাসকিনের ৪র্থ শিকার। আর ৭ উইকেট খুইয়ে সঙ্গে সঙ্গেই ইনিংস ঘোষণা করেন লংকান অধিনায়ক করুনারত্নে। তৃতীয় দিনের প্রথম সেশনে ৭ উইকেটে ৪৯৩ রান তুলে ইনিংস ঘোষণা করেন লঙ্কান দলপতি। জবাবে এখন ব্যাট করছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত কোন উইকেট না খুইয়ে ৫৬ রান তুলেছে টাইগাররা। উইকেটে অপরাজিত আছেন তামিম ৪৫ ও সাইফ ৭ রান।

এর আগে গতকাল দ্বিতীয় দিন বল হাতে দাপট দেখিয়েছেন তাসকিন আহমেদ। লাহিরু থিরিমান্নেকে দ্বিতীয় দিন সকালে লিটন দাসের হাতে ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরান তাসকিন। আগের দিন ১৩১ রানের অপরাজিত থাকা এই ব্যাটসম্যান গতকাল সকালে ৯ রান যোগ করে ১৪০ রানে আউট হন। লাহিরু থিরিমান্নে সাজঘরে ফিরে গেলে খেলতে নামেন অ্যাঞ্জেলো ম্যাথুস। কিন্তু ব্যক্তিগত ৫ রানের মাথায় অ্যাঞ্জেলো ম্যাথুসকে লিটন দাসের হাতে ক্যাচ পরিণত করে সাজঘরে ফেরান তাসকিন। এরপর ব্যাট করতে নামেন ডি সিলভা। এই লঙ্কান ব্যাটসম্যানকে বেশিক্ষন খোলার সুযোগ দেননি স্পিনার তাইজুল ইসলাম। ব্যক্তিগত ২ রানে ডি সিলভাকে সাজঘরে ফেরান তাইজুল। এরপর চা বিরতির আগে দুর্দান্ত বোলিং করে পেসার তাসকিন আহমেদ লঙ্কান ক্রিকেটার নিশাঙ্কাকে বোল্ড আউট করেন। সাজঘরে ফেরার আগে ৮৪ বলে ৩০ রান করেন নিশাঙ্কা।

এরপর ব্যাট হাতে ভালোই লড়াই করছিলেন শ্রীলঙ্কার ফার্নান্দো। তিনি ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু লঙ্কান এই ব্যাটসম্যান ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই মিরাজের বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন। আউট হবার আগে ফার্নান্দো ২২১ বলে ৮টি চারের সাহায্যে ৮১ রান করেন।

তবে যাই হোক দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নের দুর্দান্ত শতকের পর ফার্নান্দো এবং নিরোশানের অর্ধশতকে ভর করে পাল্লেকেলেতে রানের পাহাড় গড়েছে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট হাতে ভালোই লড়াই করছেন টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর-

প্রথম ইনিংস শ্রীলঙ্কা : ৪৯৩/৭ করুনারত্নে ১১৮, থিরিমান্নে ১৪০, ফার্নান্দো ৮১, ডিকওয়েল্লা ৭৭

তাসকিন ১২৭-৪, মিরাজ১১৮-১, শরিফুল৯১-১, তাইজুল ৮৩-১

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়