×

সারাদেশ

ফুলবাড়ী সীমান্তে ভারতীয় গৃহবধু আটক, ৪ ঘন্টার মধ্যে হস্তান্তর!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২১, ১০:০৪ পিএম

ফুলবাড়ী সীমান্তে ভারতীয় গৃহবধু আটক, ৪ ঘন্টার মধ্যে হস্তান্তর!

ভারতীয় গৃহবধূকে ছাগলসহ বিএসএফ এর নিকট হস্তান্তর করা হচ্ছে। ছবি ভোরের কাগজ।

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে অবৈধ ভাবে অনুপ্রবেশের সময় ময়না বিবি (৩৫) নামের এক ভারতীয় গৃহবধূকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (৩০ এপ্রিল) বিষয়টি জানাজানির পর বিজিবি পতাকা বৈঠকের মাধ্যমে ৪ ঘন্টার মাথায় ওই গৃহবধূকে ভারতীয় সীমান্ত রক্ষী বিএসএফ'র নিকট হস্তান্তর করেছে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস.এম তৌহিদুল আলম বিষয়টি নিশ্চত করেন। ভারতীয় ওই গৃহবধূ কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বসকোঠাল গ্রামের তপুর উদ্দিনের কন্যা বলে জানা গেছে।

জেলার ফুলবাড়ী সীমান্তের বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান জানান, শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খলিশাকোঠাল আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯৩৫/৪ এস মেইন পিলারের পাশ দিয়ে ভারতীয় ওই গৃহবধূ বাংলাদেশের ২শ গজ ভিতরে খলিশাকোঠাল এলাকায় প্রবেশ করে।

এসময় ওই এলাকায় অবস্থিত বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা ওই ভারতীয় গৃহবধূ ময়না বিবিকে আটক করে বিজিবি ক্যাম্পে নিয়ে আসে।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে ওই গৃহবধূ জানায়, তার বাড়ি কাঁটাতারের বাহিরে এবং হারিয়ে যাওয়া একটি ছাগল খুজতে সে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছে। তার সহজসরল স্বীকারক্তি পাওয়ার পর বিজিবি - ভারতীয় গৃহবধূ আটকের বিষয়টি ভারতীয় বসকোঠাল বিএসএফ ক্যাম্পের সদস্যদের জানান।

এরপর বিকেলে বিজিবি - বিএসএফ এর মধ্যে সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি ওই ভারতীয় গৃহবধূ ও তার ছাগলটি বিএসএফ এর নিকট আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করে। এ সময় লালমনিরহাট ১৫ বিজিবি-ব্যাটালিয়নের অধীন বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান ও ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের অধীন বসকোঠাল ক্যাম্পের এসআই শ্যামপাল উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের এই দূর্যোগ কালীন সময়ে যাতে ভারতীয় কেউ অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য বিজিবি সীমান্তে সতর্কবস্থায় রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App