×

খেলা

কলকাতাকে হারিয়ে দুইয়ে দিল্লি ক্যাপিটালস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২১, ১২:৪৭ এএম

কলকাতাকে হারিয়ে দুইয়ে দিল্লি ক্যাপিটালস

আইপিএলে বৃহস্পতিবার রাতে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২৭ বলে ৪৫ রানের ইনিংস খেলার পথে ছক্কা হাকান কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল

কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে দিল্লি ক্যাপিটালস। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতে ইয়ন মরগ্যানের কলকাতাকে ৭ উইকেটে হারিয়েছে ঋষভ পন্তের দল। কলকাতার ১৫৪ রানের জবাবে ৩ উইকেট হারিয়ে ২১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করে দিল্লি। ৮২ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হিয়েছেন পৃথ্বি শ। এ জয়ের ফলে ৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট দিল্লির। কলকাতা ৪ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

১৫৪ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৩২ করেন শিখর ধাওয়ান ও পৃথ্বী শ। দুর্দামত এক ইনিংস আসে শর ব্যাট থেকে। ধাওয়ান ৪৭ জলে ৪৬ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন। তার ইনিংসে ছিল ৪টি চার ও একটি ছয়ের মার। পৃথ্বি ৪১ বলে ১১ চার ও ৩ ছয়ে করেন ৮২ রান। শেষ দিকে ঋষভ পন্ত ও মার্কাস স্টোইনিসের ব্যাটে জয় নিয়ে ফেরে দিল্লি। পন্ত ১৬ ও স্টোইনিস ৬ রান করেন। কলকাতার হয়ে তিনটি উইকেটই পান প্যাট কামিন্স।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপের মুখে পড়ে কলাকাতা নাইট রাইডার্স। একটা সময় মনে হচ্ছিল সংগ্রহটা ১৩০ বেশি করতে পারবে না ইয়ন মরগ্যানের দল। কিন্তু শেষ অর্যন্ত আন্দ্রে রাসেলের ব্যাটে ১৫৪ রানের লড়াকু পুজি পায় তারা। ২৭ বলে ২ চার ও ৪ ছয়ে ৪৫ রান করেন রাসেল। শুভমান গিল ৩৮ বলে করেন ৪৩ রান। বাকিদের মধ্য রাহুল ত্রিপাটি ১৯, নিতিশ রানা ১৫, দীনেশ কার্তিক ১৪ ও প্যাট কামিন্স ১১ রান করেন। দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন অক্ষর পাটেল ও ললিত যাদব। একটি করে উইকেট পান আভেস খান ও মার্কাস স্টোইনিস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App