×

স্বাস্থ্য

করোনায় মৃত্যু ও শনাক্ত দুই'ই কমলো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২১, ০৪:২৩ পিএম

মহামারি করোনায় মৃত্যু ও শনাক্ত দুই'ই কমলো। দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৭ জন। এ সময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ১৭৭ জন। এর আগে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দেশে করোনায় ৮৮ জন মারা যান আর নতুন করে শনাক্ত হয় ২ হাজার ৩৪১ জন। শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, করোনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪৫০ জন এবং মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৫৯ হাজার ১৩২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৩২৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮১ হাজার ৪২৬ জন।

এদিকে, করোনাভ আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৩০ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৫ হাজার ১২৪ জন এবং নতুন করে ৮ লাখ ৯১ হাজার ৩৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩১ লাখ ৭৯ হাজার ১৮৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ১১ লাখ ১৭ হাজার ৬৭৯ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৭৩০ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছে ভারতে। দেশটিতে ২৪ ঘণ্টায় সাড়ে তিন হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে। এরপরেই রয়েছে ব্রাজিল। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৭৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৪৪ হাজার ৬৮ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২০৭ জনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App