×

সারাদেশ

অভিযোগ করায় বসত ঘর পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২১, ১০:২৩ পিএম

অভিযোগ করায় বসত ঘর পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ!

পটুয়াখালীর বাউফলে থানায় অভিযোগ করায় তিনটি বসতঘর পেট্রোল দিয়ে পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার(২৯ এপ্রিল)  দিবাগত রাতে উপজেলার কাছিপাড়া ইউনিয়নের কারখানা গ্রামে ওই ঘটনা ঘটেছে।  ঘটনার পর  ক্ষতিগ্রস্ত  পরিবারের সদস্যদের মধ্যে আতংক বিরাজ করছে। ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, মো. নজরুল ইসলামের সাথে বিভিন্ন বিষয় নিয়ে  আপন বড় ভাই হুসাইন মোহাম্মদ সফিকুল ইসলামের পারিবারিক বিরোধ চলে আসছিল। নজরুল ইসলামের স্ত্রী অসুস্থ থাকায় তার ঘরে কাজকর্ম করে দিতেন একই বাড়ির আবুল হোসেন চৌকিদারের স্ত্রী মোর্শেদা বেগম। এ বিষয়টি ভালো চোখে দেখতেন না হুসাইন মোহাম্মদ সফিকুল ইসলাম ও তার পরিবারের লোকজন। এনিয়ে বেশ কয়েকবার সফিকুল ইসলাম  তার স্ত্রী সুলতানা আক্তার ও ছেলে সরিফুল ইসলাম মোর্শেদার সাথে বিরুপ আচরণ করেন।

ঘটনার দিন বৃহস্পতিবার(২৯ এপ্রিল) সকাল ৮টার সময় তুচ্ছ ঘটনা নিয়ে হুসাইন মোহাম্মদ সফিকুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা মোর্শেদা বেগমকে লাঠিসোটা নিয়ে এলোপাতাড়ি ভাবে  মারধর করে। তার ডাকচিৎকার শুনে মেয়ে সাবিনা তাকে রক্ষা করতে এলে তাকে মারধর করে এবং প্রাননাশসহ বিভিন্ন ভাবে ক্ষতি করার হুমকি দেয়। ওই ঘটনার পর দুপুরে মোর্শেদা বেগম বাউফল থানায় উপস্থিত হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য এজাহার দাখিল করেন। এই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্তের জন্য ঘটনাস্থলে যায় এবং অভিযোগের সত্যতা যাচাই করে পুলিশ চলে যান।

এরপর ওই দিন  দিবাগত রাত সাড়ে ১২টার সময় তার টিনসেট দোতালা ঘরটি পেট্রোল দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এসময় পাশের শাহজাহান প্যাদা ও তার ভাই ফারুক প্যাদার চৌচালা টিনের দুটি ঘরে পুড়ে ছাই হয়ে যায়।  এতে তাদের নগদ সাড়ে তিন লাখ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে।

মো. নজরুল ইসলাম অভিযোগ করেন, ২০১৪ সালে সরকারী অর্থায়নে তাদের দুই ভাইকে আধাপাকা দুইটি ঘর নির্মাণ করে দেওয়া হয়। ওই ঘরের চার পাশে তিনি টিনের বারান্দা দিয়ে  পরিবার পরিজন নিয়ে বসবাস করতেন। নতুন করে ঘরে তোলার জন্য তিনি টাকা জমাচ্ছিলেন। এ ঘটনায় তার ঘরতোলার জন্য রাখা দুই লাখ ও তার ভাই ফারুক প্যাদার ৪০ হাজার  টাকা আগুনে পুড়ে যায়।  এ ছাড়াও আগুনে মোর্শেদা বেগমের কিস্তির ৯০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে যায়।

এ ব্যাপারে বাউফল থানার ওসি (তদন্ত) আল মামুন বলেন, আমি ঘটনাস্থল পরির্দশন করেছি। দুই ভাইয়ের মধ্যে পারিবারিক বিরোধ চলছে। আগুন লাগার ঘটনা পরিকল্পিত কিনা খতিয়ে দেখা হবে। বিদ্যুতের শর্টশার্কিট থেকেও আগুন লেগে ঘরগুলো ভস্মিভূত হতে পারে। তবে প্রকৃত তথ্য উদঘাটন করার চেষ্টা করা হচ্ছে।    অতুল পাল।বাউফল। পটুয়াখালী। ০১৭১৩৩৫৭৬৮৭/৩০.০৪.২১

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App