মাতুয়াইল ল্যান্ডফিল থেকে দেশের আকাশে নিঃসরণ হচ্ছে মিথেন

আগের সংবাদ

ছোটবেলায় রোজা রেখে একবার ভুল করে পানি খেয়ে ফেলেছিলাম: পরীমনি

পরের সংবাদ

ভয়ঙ্কর হয়ে ওঠার আগে ফার্নান্দোকে ফেরাল মিরাজ

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২১ , ৩:২৬ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৩০, ২০২১ , ৩:২৭ অপরাহ্ণ

পাল্লেকেলেতে আজ দ্বিতীয় দিন ব্যাট হাতে ভালোই লড়াই করছিলেন শ্রীলঙ্কার ফার্নান্দো। তিনি ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু লঙ্কান এই ব্যাটসম্যান ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই মেহেদী হাসান মিরাজের বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন। আউট হবার আগে ফার্নান্দো ২২১ বলে ৮টি চারের সাহায্যে ৮১ রান করেন।

এছাড়া মিরাজের আগে দুর্দান্ত বোলিং করে পেসার তাসকিন আহমেদ লঙ্কান ক্রিকেটার পাথুম নিশাঙ্কাকে বোল্ড আউট করেন। সাজঘরে ফেরার আগে ৮৪ বলে ৩০ রান করেন নিশাঙ্কা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেট খুইয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৪০৩ রান। উইকেটে অপরাজিত আছেন নিরশান দিকওয়েলা ১১ও মেন্ডিস ১০রান।

এদিকে পাল্লেকেলে টেস্টের প্রথম দিনে গতকাল স্বাগতিক শ্রীলঙ্কার ১ উইকেট তুলে নিতেই টাইগার বোলারদের নাভিশ্বাস উঠে গিয়েছিলো। বৃহস্পতিবার ১ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করা সিংহলিজরা আজ সকালে ৪৩ রান তুলতে গিয়ে ৩ উইকেট হারায়। টেস্ট ক্রিকেট মানে প্রতিটি সেশনে রং পাল্টানো ম্যাচ। আজ সকালে টাইগার বোলাররা দারুণ বোলিং করে শ্রীলঙ্কার তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরেয়ে পাল্লেকেলে টেস্টের নিয়ন্ত্রণ কিছুটা হলেও নিজেদের হাতে নিয়ে এসেছেন। বিশেষ করে পেসার তাসকিন আহমেদের প্রশংসা না করলে নয়।

এ বোলার আগের দিনের বিপজ্জনক ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নেকে আজ দ্বিতীয় দিন সকালে লিটন দাসের হাতে ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরান। আগের দিন ১৩১ রানের অপরাজিত থাকা এই ব্যাটসম্যান আজ সকালের ৯ রান যোগ করে ১৪০ রানে আউট হন। লাহিরু থিরিমান্নে সাজঘরে ফিরে গেলে খেলতে নামেন অ্যাঞ্জেলো ম্যাথুস। কিন্তু ব্যক্তিগত ৫ রানের মাথায় অ্যাঞ্জেলো ম্যাথুসকে লিটন দাসের হাতে ক্যাচ পরিণত করে সাজঘরে ফেরান তাসকিন। এরপর ব্যাট করতে নামেন নিশাকা। এই লঙ্কান ব্যাটসম্যানকে রানের খাতা খোলার সুযোগ দেননি স্পিনার তাইজুল ইসলাম। শূন্য রানে এই লঙ্কানকে সাজঘরে ফেরান তাইজুল।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়