×

জাতীয়

শুক্রবার থেকে গাড়ি চালাতে চান পরিবহন মালিক-শ্রমিকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২১, ১২:৩৭ পিএম

শুক্রবার থেকে গাড়ি চালাতে চান পরিবহন মালিক-শ্রমিকরা

গণপরিবহন চালুর দাবিতে রাজধানীর গাবতলী কার্যালয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

আগামীকাল শুক্রবার থেকে গাড়ি চালাতে চান পরিবহন মালিক-শ্রমিকরা। জোরালোভাবে সংবাদ সম্মেলনে এমন দাবি জানিয়েছেন বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। লকডাউনে ক্ষতিগ্রস্ত সড়ক পরিবহন মালিক ও শ্রমিকদের পুর্নবাসনে আর্থিক সহযোগিতা চায় সংগঠনটি। রাজধানীর গাবতলী কার্যালয়ে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ১১টার দিকে এ সংবাদ সম্মেলন করা হয়।

এছাড়া সংবাদ সম্মেলন চার দফা দাবি তুলে ধরা হয়।

১. দেশে সব কিছুই চলছে। অফিস খোলা। মাকের্ট খোলা। শুধু চলছে না গণপরিবহন। আগামীকাল (শুক্রবার) থেকে গণপরিবহন চলাচলের জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানান বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়শনের নেতারা। সরকার অনুমুতি দিলে আমরা শুক্রবার থেকেই গাড়ি চালাতে চাই। আগের মতোই স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানোর আবেদন জানাই।

২. ক্ষতিগ্রস্ত মালিকদের গাড়ি মেরামত, কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, ঈদ বোনাস ও পুর্নবাসনের জন্য বিশেষ প্রণোদনা হিসেবে স্বল্প সুদে ও সহজ শর্তে পাঁচ হাজার কোটি টাকা বরাদ্ধের আবেদন জানিয়েছেন।

৩. গণপরিবহন ব্যবসায়ীরা গাড়ি কেনার ঋণের সুদ মওকুফসহ কিস্তি ২০২২ সালের জুন পর্যন্ত স্থগিত করতে হবে।

৪. গণপরিবহন মালিকদের ১ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে সব ক্লাসিফাইড লোন হালনাগাদ করার সুযোগ অব্যাহত রাখতে হবে।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ, জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আবু রায়হান, অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি শুভঙ্কর ঘোষ রাকেশ ও কবীর সামস্ সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App