হেফাজত নেতা ফয়সাল মাহমুদ গ্রেপ্তার

আগের সংবাদ

চাঁদে প্রথম পা রাখা নভোচারী মাইকেল কলিন্স আর নেই

পরের সংবাদ

মেসিকে মোটা অঙ্কের প্রস্তাব পিএসজির

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২১ , ১০:৫৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৮, ২০২১ , ১০:৫৮ অপরাহ্ণ

বেশ কয়েক বছর ধরেই মেসিকে নিয়ে গুঞ্জন বার্সেলোনা ছাড়লে তার পিএসজি যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। ফরাসি ক্লাবটিই বেশ কয়েকবার আর্জেন্টাইন জাদুকরকে দলে ভেড়ানোর ইচ্ছার কথা জানিয়েছে। সর্বশেষ খবর হচ্ছে, মেসিকে পেতে মোটা অঙ্কের প্রস্তাব পাঠিয়েছে পিএসজি। তবে পরিমাণটা যে কত তা সঠিক করে বলা যাচ্ছে না। না বলা গেলেও তা যে বার্সার সঙ্গে মেসির চুক্তির আর্থিক বিষয়-আশয়কে ছাড়িয়ে যাবে তাতে কোনো সন্দেহ নেই। এমন তথ্যই জানাচ্ছে ইউরোপের প্রথম সারির গণমাধ্যমগুলো। আবার পিএসজি গেলে নাকি তাকে নেইমারের দশ নম্বর জার্সিটিও দেয়া হতে পারে।

চুক্তি অনুযায়ী আর মাত্র দুই মাস বার্সেলোনার খেলোয়াড় লিওনেল মেসি। এরপরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন এ তারকা ফুটবলার। তার জন্য নতুন চুক্তির প্রস্তাব দেয়া এখন উন্মুক্তই সব দলের জন্য। কেননা ৭০০ মিলিয়ন ইউরোর মেসিকে যে তখন একবারে ফ্রিতে পাওয়া যাবে। আর সে সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে চাইছে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। বেশ কিছু লোভনীয় প্রস্তাব যা অন্যকোনো দলের পক্ষে ছাপিয়ে যাওয়া অসম্ভব বলে জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম টিএনটিস্পোর্টস।

নাসের আল খেলাইফি বেশ কয়েকবারই লিওনেল মেসিকে বড় অঙ্কের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তাকে টলাতে পারেননি। বার্সায় থেকেই যাওয়ায় ভালো সিদ্ধান্ত মনে করেছিলেন মেসি। পরে তাকে না পেয়ে নেইমারকে হস্তগত করে তারা। কিন্তু মেসিকে পাওয়ার ইচ্ছা এখনো রয়েছে ক্লাবটির। যে কারণে ফের আরেকবার চেষ্টা করতে যাচ্ছে দলটি। সংবাদে জানানো হয়েছে, মেসির জন্য নতুন দুই বছরের প্রস্তাব দিতে যাচ্ছে পিএসজি। সঙ্গে থাকছে আরো এক বছরের ঐচ্ছিক প্রস্তাব। সবচেয়ে বড় কথা তার বেতন ভাতা নিয়ে অর্থাৎ আর্থিকভাবে তাকে এমন প্রস্তাব দিতে যাচ্ছে যা ছাপিয়ে যাওয়া অন্য যে কোনো দলের জন্য অসম্ভব বলেই জানিয়েছে তারা। বিশেষ করে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এ সময়ে তো নয়ই। পাশাপাশি নেইমার কাছ থেকে নিয়ে তার প্রিয় ১০ নম্বরের জার্সিও দেয়া হচ্ছে এ আর্জেন্টাইনকে।

এছাড়া মেসি যে জিনিসটা বেশি চান সেটার নিশ্চয়তা দিতে পারছে ক্লাবটি। বরাবরই শিরোপা জয়ের জন্য উন্মুখ হয়ে থাকেন এ তারকা। পিএসজির সাম্প্রতিক পারফরমেন্সে যা তাকে সন্তুষ্ট করতে পারে। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের ফাইনালিস্ট দলটি। চলতি আসরেও সেমি-ফাইনালে এর মধ্যেই নাম লিখিয়েছে তারা। এছাড়া দলে আছেন প্রিয় বন্ধু নেইমার ও জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়া, লিয়েন্দ্রো পারাদেস ও মাউরো ইকার্দিরা।

তবে বার্সেলোনার নতুন সভাপতি হিসেবে হুয়ান লাপোর্তা নির্বাচিত হওয়ায় হাওয়া আবার কিছুটা বদলের আভাস মিলেছে। মেসির সঙ্গে বেশ সখ্যতা রয়েছে এ সভাপতির। এছাড়া ক্লাবটির সাম্প্রতিক পারফরমেন্সও ভালো। এরমধ্যেই কোপা দেল রে জয় করেছে দলটি। লা লিগা শিরোপা জয়ের লড়াইতেও এগিয়ে আছে দলটি। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত নিজের ভবিষ্যৎটা কোথায় খুঁজে নেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়