×

আন্তর্জাতিক

ভারতে করোনা যুদ্ধে এবার মাঠে নেমেছে সেনাবাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২১, ১২:২৬ এএম

ভারতে করোনা যুদ্ধে এবার মাঠে নেমেছে সেনাবাহিনী

ফাইল ছবি

ভারতে করোনা মহামারী ভয়ংকর হয়ে ওঠেছে। নিভছে না চিতার আগুন। এ পরিস্থিতিতে করোনা ঠেকাতে দেশটির হাসপাতালগুলোতে সেনবাহিনীর সদস্যদের সাহায্য করতে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে সেনাবাহিনীর জন্য মজুত করা অক্সিজেন হাসপাতালগুলোতে সরবরাহের নির্দেশ দেওয়া হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া ও হিন্দুস্তান টাইমসের।

সোমবার (২৬ এপ্রিল) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক করেন দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়ান। এর পরই সেনাবাহিনীর প্রতি বিপিন রাওয়াত এই নির্দেশনা দেন।

গত দুই বছরে অবসর নেওয়া সশস্ত্র বাহিনীর চিকিৎসকদেরও কাজে ফেরানো হচ্ছে। তাদের বাড়ির কাছে থাকা করোনা সেন্টারে কাজ করার দায়িত্ব দেওয়া হয়েছে। সেনাবাহিনীর অবসর নেওয়া নার্সিং স্টাফদেরও করোনা যুদ্ধের মাঠে নামতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেশটির সেনা প্রধান বৈঠকে বলেন, কমান্ড সদর দপ্তর, কোর সদর দপ্তর, বিভাগীয় সদর দপ্তর এবং ভারতীয় নৌবাহিনী এবং বিমানবাহিনীর সদর দপ্তরে কর্মরত মেডিকেল কর্মকর্র্তাদের হাসপাতালে করোনা মোকাবেলায় নিযুক্ত করা হবে। হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে নার্সিং কর্মীদেরও প্রচুর সংখ্যায় নিয়োগ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App