সংবাদপত্র পর্যালোচনা

আগের সংবাদ

রাতে আবারও হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে

পরের সংবাদ

লকডাউন কার্যকরে সেনা মোতায়েন চেয়ে লিগ্যাল নোটিশ

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২১ , ৪:২১ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৭, ২০২১ , ৪:২১ অপরাহ্ণ

লকডাউন কার্যকর ও করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে সারাদেশে সেনাবাহিনী মোতায়েন এবং আক্রান্ত রোগীদের পর্যাপ্ত চিকিৎসা সেবা দিতে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে প্রত্যেক জেলা, উপজেলা, মহা নগরে ফিল্ড হসপিটাল স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু জনস্বার্থে এ লিগ্যাল নোটিশ পাঠান। নোটিশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে বিবাদী করা হয়েছে। আইনজীবী অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু নিজেই নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন।

নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে কার্যকর লকডাউন বাস্তবায়নে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় জনস্বার্থে উপযুক্ত প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হবে বলেও এতে উল্লেখ করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, সম্প্রতি করোনার ভয়াল মহামারির হাত থেকে দেশের মানুষের জীবন রক্ষায় সারাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত তিন সপ্তাহ ধরে দেশে লকডাউন চলছে। কিন্তু পত্র পত্রিকায় দেখা যায়, শহর গুলোতে যথাযথভাবে লকডাউন পালিত হচ্ছে না এবং জনপ্রশাসন মন্ত্রণালয় আরোপিত স্বাস্থ্যবিধি পরিপূর্ণভাবে প্রতিপালন না করার প্রবণতা মানুষের চলাফেরায় পরিলক্ষিত হচ্ছে। ফলে দেশে কার্যত লকডাউন কার্যকর হচ্ছে না এবং করোনার সংক্রমণ ও মৃত্যুর হারও কমছে না।

ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়