×

সারাদেশ

শেরপুরে প্রান্তিক কৃষকদের ধান কেটে দিল যুবলীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২১, ০৯:১৫ পিএম

শেরপুরে প্রান্তিক কৃষকদের ধান কেটে দিল যুবলীগ

শেরপুরে দুই প্রান্তিক কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন যুবলীগ

শেরপুরে দুই প্রান্তিক কৃষকের জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিল যুবলীগ। সোমবার (২৬ এপ্রিল) কামারের চর ইউনিয়নের ডুবারচর গ্রামের আকন্দতলা বিলে কৃষক আপেল মিয়া ও হামিদুর রহমান প্রায় চার বিঘা জমিতে বোর ধান চাষ করেছিলেন। তারা জানান, করোনা মহামারির ফলে লকডাউন থাকায় অন্যান্য আয়ের উৎস বন্ধ থাকায় ধান কাটা ও মাড়াইয়ের খরচ নিয়ে তারা দুশ্চিন্তাগ্রস্ত ছিলেন। খবর পেয়ে শেরপুর জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমানের নেতৃত্বে কামারের চর ইউনিয়ন যুবলীগের নেতা কর্মীরা তাদের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন।

কয়েকদিন আগেই ক্ষেতের ধান কাটার উপযোগী হলেও অর্থাভাবে তা কাটতে পারছিলেন না তারা । অন্যদিকে এই মৌসুমে যেকোন সময় কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা থাকায় তারা ছিলেন দিশেহারা । ফলে যুবলীগের এ ধরনের কাজে স্বস্তি ফেরে তাদের মাঝে। ধান কাটাও মাড়াই  কাজে অংশ নেওয়া যুব লীগের  সাধারণ সম্পাদক মোরাদোজ্জামান জানায়, আপেল মিয়ার প্রায় ৩ বিঘা ও হামিদুর রহমানের ১.৫ বিঘা জমির ধান স্বেচ্ছাশ্রমে কেটে গোলায় তুলে দেওয়া হয়।

শেরপুর জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের  আওয়ামী যুবলীগ নেতাকর্মীরা কৃষকদের ধান কেটে দিতে মাঠে রয়েছে। তিনি বলেন, এই করোনা মহামারির সময় অসহায় কৃষকদের পাশে দাড়াতে, তাদের কষ্টে ফলানো ধান স্বেচ্ছাশ্রমে কেটে তাদের ঘরে পৌছে দিতে জেলা যুবলীগ কৃষকদের পাশে রয়েছে। তিনি বলেন, এদেশের প্রাণশক্তি কৃষি ও কৃষক বাঁচলে জননেত্রী শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ দ্রুত হবে। তাই আমরা শেরপুর জেলা যুবলীগ এবং কামারের চর ইউনিয়ন যুবলীগ আমাদের দুজন অসহায় কৃষক ভাইয়ের ধান কেটে তাদের গোলায় পৌছে দিয়েছি।

শুধু তাই নয় আমরা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে শেরপুর জেলা যুবলীগ, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন যুবলীগের সমন্বয়ে একাধিক টিম গঠন করেছি, যারা এবারের মৌসুমে সংশ্লিষ্ট  ইউনিয়ন ও এর আশেপাশের এলাকার  অসহায় কৃষকদের ধান কেটে মাড়াই করে তাদের ঘরে পৌছে দিবে। আমাদের এই কার্যক্রমের সার্বক্ষনিক তত্ত্বাবধান করছেন যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম জোয়ার্দার ও সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু। শেরপুর জেলা যুবলীগের নেতা আব্দুল মতিন, মাহবুবুল আলম লিমন, শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল, যুবলীগের জেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ ও অন্যান্য সংগঠনের প্রায় শতাধিক নেতাকর্মী এই স্বেচ্ছায় ধান কাটা কর্মসূচীতে অংশগ্রহন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App